‘এমটিবি গ্রিন ক্যাপ’ নতুন সেবা এমটিবি ক্যাপিটালের

0
466
স্টাফ রিপোর্টার : ঋণ ছাড়াই নিজের পুঁজিতে বিনিয়োগকারীরা পোর্টফলিও পরিচালনা করবেন এমন একটি নতুন সেবা চালু করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের অঙ্গ প্রতিষ্ঠান এমটিবি ক্যাপিটাল লিমিটেড (এমটিবিসিএল)। নতুন এ সেবার নাম ‘এমটিবি গ্রিন ক্যাপ’। বৃহস্পতিবার বিকেলে এমটিবি ক্যাপিটালের কার্যালয়ে বিনিয়োগবান্ধব এ নতুন সেবা চালু করা হয়েছে।
নতুন সেবা চালুর উদ্বোধনী  অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এমটিবি ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ।
এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পরিচালক শেখ মাহবুব উর রহমান ও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মহাব্যবস্থাপক সায়েদ মাহমুদ জুবায়ের উপস্থিত ছিলেন।এ ছাড়া পুঁজিবাজার সম্পর্কিত সচেতনতামূলক কর্মশালাও আয়োজন করা হয়।

নতুন এ সেবা চালুর বিষয়ে এমটিবি ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা খায়রুল বাশার বলেন, এমটিবি গ্রিন ক্যাপ এমন একটি সেবা, যেখানে বিনিয়োগকারী  ঋণ ছাড়াই শুধুমাত্র নিজের পুঁজিতে পোর্টফলিও পরিচালনা করবেন। এ ছাড়া কোম্পানি বিনিয়োগকারীর পক্ষে আইপিও, রাইট শেয়ার আবেদন এবং ডিভিডেন্ড কালেকশন করবেন।

কম ঝুঁকি সম্পন্ন এমটিবি ক্যাপিটালের নতুন সেবা এমটিবি গ্রিন ক্যাপ এর মাধ্যমে বিনিয়োগ করে দেশের পুঁজিবাজারকে শক্তিশালী করার জন্য সকল বিনিয়োগকারীকে আহ্বান জানান খায়রুল বাশার।

উদ্বোধনী অনুষ্ঠানে বিএসইসির পরিচালক শেখ মাহবুব উর রহমান বলেন, পুঁজিবাজারে বিনিয়োগ করার অর্থ, যে কোনো বিনিয়োগকারী ঝুঁকি নিতে যাচ্ছেন। বিনিয়োগের আগে একজন বিনিয়োগকারীর জানা দরকার তিনি কতটুকু ঝুঁকি নিতে সক্ষম। এর পর তাকে জানতে হবে, যে সিকিউরিটিজ বা কোম্পানিতে তিনি বিনিয়োগ করবেন তা কতটুকু নিরাপদ।

এ ছাড়া ওই কোম্পানির মালিক কারা ও তাদের রেপুটেশন কেমন তা জানতে হবে। তার পর কোম্পানির অতীতসহ বর্তমান অবস্থা জেনেশুনে বিনিয়োগকারীদের বিনিয়োগ করা উচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here