এমএল ডাইংয়ের শিগগিরই মিলবে অনুমোদন

0
582

স্টাফ রিপোর্টার : এমএল ডাইং লি‌মি‌টেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটা‌রি চলতি মাসের ৯ আগস্ট, বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। এরপরে রিফান্ড প্রক্রিয়া সম্পন্ন করে কোম্পানির কর্তৃপক্ষ ১৪ আগস্ট দেশের উভয় স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্তির প্রস্তাব পাঠিয়েছে। শিগগিরই অনুমোদন মিলবে বলে কোম্পানির কর্তৃপক্ষ প্রত্যাশা ব্যক্ত করে।

কোম্পানির কর্তৃপক্ষ বুধবার সকালে জানায়, বিধিসম্মতভাবে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির আবেদন করা হয়েছে। কর্তৃপক্ষ তালিকাভুক্ত করার প্রস্তাব অনুমোদন দিলে সেন্ট্রাল ডিপোজিটরি সিস্টেমে ইলেকট্রনিক শেয়ার জমা করা হবে। এরপরে শেয়ার লেনদেনের চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা করবে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ।

তবে সব প্রক্রিয়া সম্পন্ন করে আগামী সেপ্টেম্বর মাসের শেষে শেয়ার লেনদেন শুরু করার আভাস মিলেছে।

এমএল ডাইং লিমিটেড আইপিওর মাধ্যমে কোম্পানিটি ২০ কোটি টাকা উত্তোলন করে। উত্তোলিত টাকা যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় এবং স্থাপনের পাশাপাশি আইপিওতে খরচ করবে কর্তৃপক্ষ।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু হয়েছে ২৩ টাকা ৭১ পয়সা। আর শেয়ার প্রতি ভারিত গড় হারে আয় হয়েছে ২ টাকা ৩৫ পয়সা।

উল্লেখ্য, ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট ও রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here