এবি ব্যাংক ও পিপলস ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

0
544

সিনিয়র রিপোর্টার : এবি ব্যাংক লিমিটেড ও পিপলস ইন্স্যুরেন্স লিমিটেড লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার (২৯ জুন) পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এবি ব্যাংক : ব্যাংকটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেবে। সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এবি ব্যাংকের সমন্বিত শেয়া প্রতি আয় হয়েছে ১৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ০৬ পয়সা।

আলোচিত বছরে এককভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ২২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ০২ পয়সা।

সর্বশেষ বছরে সমন্বিতভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩৭ টাকা ৭৯ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৯ টাকা ১৪ পয়সা।

আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩৭ টাকা ৮৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৯ টাকা ১ পয়সা।

পিপলস ইন্স্যুরেন্স লিমিটেড : সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৮৭ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৫৬ পয়সা।

কোম্পানিটি শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩ টাকা ৩৮ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৮৯ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৭ টাকা ১৪ পয়সা।

আগামী ২৪ সেপ্টেম্বর কোম্পানিটির ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড ডেট ২৯ জুলাই, বুধবার নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here