এবার লন্ডনে রোডশো, উদ্দেশ্য বিদেশি বিনিয়োগ

0
972

স্টাফ রিপোর্টার : বিদেশি বিনিয়োগ বাড়াতে নানামুখী উদ্যোগ নিয়েছে বিনিয়োগ বোর্ড। এর অংশ হিসেবে এ বছর সেপ্টেম্বরে লন্ডনে একটি বড়সড় রোডশো’র আয়োজন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। দুই দিনব্যাপী এ রোডশোতে সরকারী কর্মকর্তা, দেশি বিনিয়োগকারী এবং ব্যবসায়ী নেতারা অংশ নেবেন। বিনিয়োগ বোর্ড সূত্রে জানা গেছে এ তথ্য।

//

দেশি সফল বিনিয়োগকারীরা তাদের সাফল্যের পেছনের গল্প সেখানে তুলে ধরবেন বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার জন্য। এর আগে গত ২০১৩ সালে ভারতে এ রকম একটি রোডশো’র আয়োজন করেছিল বিনিয়োগ বোর্ড। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) ও পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিস এ ইভেন্টের সহ-আয়োজক হিসেবে থাকবে।

জানা গেছে, আগামী ১০ সেপ্টেম্বর সেন্ট্রাল লন্ডনের ইস্ট উইন্টারগার্ডেনে শুরু হবে এ কর্মসূচির। মূলত বিশাল অংকের এফডিআই আকৃষ্ট করতেই এ আয়োজন করা হয়েছে। এতে তিনটি আলাদা সেমিনার অনুষ্ঠিত হবে।
//

সেখানে বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ, বিনিয়োগের ক্ষেত্রে আর্থিক প্রতিষ্ঠানগুলোর ভূমিকাসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হবে। যাতে বাংলাদেশে বিনিয়োগের জন্য একটি ইতিবাচক ধারণা পান বিদেশিরা। এর মধ্যে একটি সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here