এপেক্স ফুটওয়্যারের এমডির ব্যাংক হিসাব চেয়েছে এনবিআর

1
661

ডেস্ক রিপোর্ট :  এপেক্স ফুটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ নাসিম মঞ্জুরের ব্যাংক হিসাবের তথ্য জানতে চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সম্প্রতি এনবিরেছে। বৃহৎ করদাতা ইউনিট(এলটিইউ) থেকে দেশে কার্যরত সব ব্যাংকে চিঠি পাঠিয়ে মেট্রোপলিটান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সভাপতির ২০১১ সালের ১ জুলাই থেকে ২০১২ সালের ৩০ জুন পর্যন্ত সময়ের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে।

এলটিইউ থেকে পাঠানো চিঠিতে সৈয়দ নাসিম মঞ্জুরের নামে কোনো সঞ্চয়ী হিসাব, সিডি বা সিসি ঋণ হিসাব অথবা এসওডি, হাইপো, লিম হিসাব অথবা কোনো মেয়াদি ঋণ হিসাব এবং ডেবিট ও ক্রেডিট কার্ড হিসাব থাকলে তার তথ্য ১১ মের মধ্যে পাঠাতে বলা হয়েছে। রাজস্ব আদায়ে এসব তথ্য প্রয়োজন বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। নাসিম মঞ্জুর লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার অ্যান্ড এক্সপোর্টার এসোসিয়েশন অব বাংলাদেশেরও সভাপতি।

এপেক্স ট্যানারি লিমিটেড, এপেক্স ফার্মা লিমিটেড, ব্লু ওসান ফুটওয়্যার লিমিটেড, গ্রে এ্যাডভারটাইজিং বাংলাদেশ লিমিটেড ও কোয়ান্টাম কনজুমার সলিউশন লিমিটেডেও তার শেয়ার রয়েছে। এছাড়া তিনি পাইওনিয়ার ইন্সুরেন্স লিমিটেড, গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, ইন্টারন্যাশনাল পাবলিকেশন লিমিটেড, সোসাইটি ফর প্রোমোশন অব বাংলাদেশ আর্টস অ্যান্ড ফেন্ডশিপ ও সাভার গলফ ক্লাবের পরিচালনা পর্ষদের সদস্য। ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের স্বতন্ত্র পরিচালকও তিনি।

এ বিষয়ে নাসিম মঞ্জুরের বক্তব্য জানতে কয়েকবার ফোন ও এসএমএস করা হলেও তার সাড়া পাওয়া যায়নি। সম্প্রতি রাজস্ব বোর্ডের বিভিন্ন কর অঞ্চল থেকে অনেক করদাতার ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে। করদাতাদের দেওয়া আয়কর সংক্রান্ত তথ্য যাচাই, বকেয়া কর আদায় ও কর সংক্রান্ত মামলা নিষ্পত্তিসহ বিভিন্ন কারণে এসব তথ্য চাচ্ছে এনবিআরের এসব শাখা।

Apex foot

এদিকে এপেক্স ফুটওয়্যারের ১ম প্রান্তিকের রিপোর্ট প্রকাশ করা হয়েছে আজ ডিএসসি তে । প্রতিবেদনে দেখা যায় কোম্পানিটি তার লসের পরিমান অব্যহত রেখেছে। গত বছরের তুলনায় এ বছর লসের পরিমান আরও বেড়েছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here