এডিএন টেলিকমের আইপিও অনুমোদন

0
1739
রোড শো অনুষ্ঠানে চেয়ারম্যান আসিফ মাহমুদ

স্টাফ রিপোর্টার : বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫৭ কোটি টাকা তোলার অনুমতি পেয়েছে তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ খাতের কোম্পানি এডিএন টেলিকম।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ তথ্য প্রকাশ করা হয়েছে।

৪৪ কোটি ৮৬ লাখ টাকা পরিশোধিত মূলধনের কোম্পানিটির প্রতি বছরই মুনাফা বাড়ছে। ২০১৬ সালের জুনে সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ১০ টাকার প্রতিটি শেয়ারে আয় করেছিল ২ টাকা ১০ পয়সা। ২০১৭ সালের জুনে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় দাঁড়িয়েছে ২ টাকা ৫২ পয়সা। শেয়ার প্রতি সম্পদমূল্য ১৬ টাকা ১৩ পয়সা।

এডিএন টেলিকমের আইপিও প্রসপেক্টাস থেকে জানা যায়, আইপিওর মাধ্যমে অর্থ তুলে তা কোম্পানির সম্প্রসারণ ও আধুনিকায়ন (বিএমআরই), নতুন ডেটা সেন্টার তৈরি এবং ঋণ পরিশোধে ব্যয় হবে। এর মধ্যে বিএমআরইতে ব্যয় করা হবে ৩২ কোটি ৬৭ লাখ, ডাটা সেন্টারে পাঁচ কোটি ৪৯ লাখ, ঋণ পরিশোধে ১৫ কোটি ৯০ লাখ এবং বাকি অর্থ আইপিও খরচ হিসেবে যাবে।

উল্লেখ্য, এডিএন টেলিকমের ইস্যু ব্যবস্থাপনা কোম্পানি হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। রেজিস্টার টু ইস্যু হিসেবে রুডস ইনভেস্টমেন্ট লিমিটেড এবং কোম্পানিটির নিরীক্ষক হিসেবে রয়েছে সাইফুল সামসুল আলম অ্যান্ড কোম্পানি।

পেছনের খবর : ‘জুলাইয়ের শেষে’ আসছে এডিএন টেলিকমের আইপিও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here