এডিএন টেলিকমের আইপিও কনসার্ন লেটার শিগগিরই

0
1011

সিনিয়র রিপোর্টার: বুক বিল্ডিং পদ্ধতিতে এডিএন টেলিকম লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পেয়েছে। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চলতি মাসের ৩ সেপ্টেম্বর আইপিও অনুমোদন দিলেও এখনো ‘কনসার্ন লেটার’ হাতে পায়নি কোম্পানির কর্তৃপক্ষ। তবে শিগগিরই মিলবে বলে আভাস দিয়েছে এডিএন টেলিকম।

আইপিও সম্পর্কে কোম্পানি সেক্রেটারি মনির হোসেন বলেন, আমরা আশা করছি, আগামীকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) কনসার্ন লেটার হাতে পাব। এরপরে সাবসক্রিপশন ডেট নির্ধারণ হবে।

এডিএন টেলিকম পুঁজিবাজার থেকে উত্তোলন করবে ৫৭ কোটি টাকা এবং সাধারণ বিনিয়োগকারীদের জন্য শেয়ারপ্রতি দর নির্ধারিত হয়েছে ২৭ টাকা। তবে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য প্রতিটি শেয়ার দর নির্ধারিত হয়েছে ৩০ টাকায়।

সে অনুযায়ী প্রাতিষ্ঠানিকদের জন্য ১ কোটি ১৮ লাখ ৭৫ হাজার শেয়ার ৩০ টাকা এবং ২৭ টাকায় ৭৯ লাখ ১৬ হাজার ৬৬৬টি সাধারণ বিরিয়োগকারীর কাছে ইস্যুর প্রস্তাব অনুমোদন করে কমিশন।

আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ১৩ পয়সা এবং ভারিত গড় হারে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৮১ পয়সা। শেয়ারপ্রতি বেসিক মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৫২ পয়সা এবং শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৬ পয়সা।

কোম্পানিটির ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের সর্বশেষ নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি নেট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৮০ পয়সা এবং বেসিক শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৭ পয়সা।

উল্লেখ্য, ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here