স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গতকাল রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন প্রধানমন্ত্রীর কার্যালয় ও প্রকল্প পরিচালক এবং একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম  মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার এবং সিঙ্গার বাংলাদেশের সেলস ডিরেক্টর মকবুলে হুদা চৌধুরী।

অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন ই-লার্নিং স্পেশালিস্ট, এটুআই প্রোগ্রাম প্রফেসর ফারুক আহমেদ, মার্কেটিং ডিরেক্টর, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ভাজিরা তেন্নাকুন, সিনিয়র ম্যানেজার মার্কেটিং কমিউনিকেশন, রাজিউর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন এটুআই প্রোগ্রামটি ডিজিটাল ইনোভেশনের মাধ্যমে সহজলভ্য জনসেবা প্রদান করার ব্যাপারে সচেষ্ট। সমঝোতা স্মারকটির চুক্তি অনুযায়ী সিঙ্গারের ‘ল্যাপটপ ফর অল’ প্রোগ্রামের আওতায় দেশব্যাপী শিক্ষক, শিক্ষা কর্মকর্তা ও শিক্ষার্থীরা দেশব্যাপী যে কোনো সিঙ্গার আউটলেট থেকে সহজ কিস্তি সুবিধায় বিশ্বখ্যাত ব্র্যান্ড ডেল ও এইচপির ল্যাপটপ কিনতে পারবেন।

এখন থেকে শিক্ষকরা দেশব্যাপী যে কোনো সিঙ্গার আউটলেট থেকে ১০ মাস পর্যন্ত কোনো ইন্টারেস্ট ছাড়াই ডেল ও এইচপি ব্র্যান্ডের ল্যাপটপ কিনতে পারবেন।

ডিজিটাল বাংলাদেশের রূপকল্প ২০২১ বাস্তবায়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ অর্জনে গুণগত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম, শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় যৌথভাবে মাল্টিমিডিয়া ক্লাসরুম, শিক্ষক বাতায়ন, কিশোর বাতায়ন, মুক্তপাঠ ই-লার্নিংসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

শিক্ষক এবং শিক্ষার্থীদের ব্যক্তিগত কম্পিউটার থাকলে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের জন্য তারা আরো বেশি অবদান রাখতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here