ভাল অবস্থানে আছে INTECH CONFIDCEM। এরা লেনদেনের শীর্ষ ১০ এ অবস্থান করছে পাশাপাশি দামও বেড়েছে।  Screenshot_1

আতঙ্কে দিশেহারা বিনিয়োগকারীরা। অনেকেই পেনিক হয়ে শেয়ার সেল দিয়ে দিচ্ছেন। যার প্রভাব পড়েছে ডিএসইএক্স ইনডেক্সে । বেলা ২.২৪ মিনিট পর্যন্ত দেখা যায় ডিএসইএক্স ইনডেক্সের মান কমেছে ৫১.২২ পয়েন্ট।

শেষ আশাটুকুও তাদের শেষ হয়ে গেছে গতকালে এক্সপোজার লিমিটের নিউজের কারনে। একারনে যে যেভাবে পারছেন লস নিয়েই শেরার থেকে বের হয়ে যাচ্ছেন বলে অনেক বিনিয়োগকারী জানান।

Screenshot_1

বেশীর ভাগ কোম্পানির শেয়ারের দর কমেছে,,মার্কেট নিউজ টুইটস: ২.০০ মিনিট

দিনের শেষ মুহূর্তে এসে দেখা যায়, বেশীর ভাগ কোম্পানির শেয়ারের দর কমেছে আজ।

chart

MPETROLEUM এর উল্লেখযোগ্য  লেনদেন ,মার্কেট নিউজ টুইটস: ১.৩০ মিনিট

ঠিক ১.৩০ টায় MPETROLEUM এর উল্লেখযোগ্য লেনদেন (১৯ TRADES ) মোট লেনদেন হয়েছে 1710000 TK।

বেয়ারিশ ক্যান্ডেলে ডিএসইএক্স, মার্কেট নিউজ টুইটস: ১.০৫ মিনিট

বেলা ১.০৫ মিনিট পরজনত দেখা যায়, ডিএসইএক্স ইনডেস্ক এখন পর্যন্ত বেয়ারিশ ক্যান্ডেল নিয়ে নিম্নমুখী অবস্থানে চলছে। তবে দিন শেষে এর পরিবর্তন দেখা যেতে পারে।

dse

বড় ভলিয়ম নিয়ে নিম্নমুখী বাজার,মার্কেট নিউজ টুইটস: ১২.২৫ মিনিট

বড় ভলিয়ম নিয়ে নিম্নমুখী বাজার। বেলা ১২.১৬ মিনিটে ইন ডেস্কে একটি বড় ভলিয়ম দেখা যায়। আর এরপর থেকেই ইনডেস্কের মান কমতে দেখা যায়।

dse

ACI এর কারণে দিনের শুরুতে আতঙ্কিত বিনিয়োগকারীরা, মার্কেট নিউজ টুইটস: ১২.০০ মিনিট

ACI দিনের শুরুতে ৫৬ টাকায় লেনদেন হয়। এর ফলে দিনের শুরুতে DSEX ইনডেক্স ৬০ পয়েন্ট নেমে যায়। আতঙ্কিত হয়ে পরে বিনিয়োগকারীরা।Screenshot_1

ইপিএসকে কেন্দ্র করে পুজিবাজারে তোলপাড়, মার্কেট নিউজ টুইটস: ১১.৩০ মিনিট

ইপিএসকে কেন্দ্র করে পুজিবাজার তোলপাড়। ব্যাপক উঠানামা করছে প্রথম দিক থেকেই। আবার অনেক কোম্পানির লভ্যাংশ ঘোষণা আসায় এবং প্রাইস লিমিট না থাকায় কোম্পনিগুলোর দর ব্যাপক পরিমানে উঠানামা করছে যার প্রভাব ইনডেস্কে দেখা যাচ্ছে।

Screenshot_1

দিনের শুরুতে বিনিয়োগকারীদের আগ্রহ পাওয়ার সেক্টরের দিকে, মার্কেট নিউজ টুইটস: ১১.০০ মিনিট

মার্কেট ফ্রেম দেখলে দেখা যায় দিনের শুরুতে বিনিয়োগকারীদের আগ্রহ পাওয়ার সেক্টরের দিকে।Screenshot_1

এক্সপোজার লিমিটের প্রভাব থাকবে আজ,মার্কেট টুইটস : ১০.৩০ মিনিট ( ২৮.০৪.২০১৬)

ব্যাংকগুলোর এক্সপোজার লিমিট না বাড়িযে ‘বিকল্প কিছুর সমন্বয় করেছে’ বাংলাদেশ ব্যাংক। ইতোমধ্যে এক্সপোজার সমস্যার বিক্ল্প সমাধান বের করা হয়েছে। যে কারণে বাংলাদেশ ব্যাংক ‘নমনীয়’ হলেও সময়সীমা বাড়ছে না। আজ এটির প্রভাব থাকবে পুজিবাজারে।

পুঁজিবাজার আজ যেসব কার্যক্রম নিয়ে লেনদেন শুরু করতে যাচ্ছে ........

এসিআই লিমিটেড :  ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

জাহিন স্পিনিং : ১৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদান করেছে। কোম্পানির শেয়ার প্রতি আয় হযেছে ১.৪৭ পয়সা এবং এনএভি ১২.১৯ পয়সা। কোম্পানির সাধারণ সভা (এজিএম) ১৫ জুন এবং রেকর্ডডেট ‍নির্ধারিত হয়েছে ১৯ মে।

প্রিমিয়াম ব্যাংক : ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় হযেছে১.৫৫ পয়সা এবং এনএভি ১৬.৫২ পয়সা। কোম্পানির সাধারণ সভা (এজিএম) ৫ জুন এবং রেকর্ডডেট ‍নির্ধারিত হয়েছে ১৯ মে।

জিবিবি পাওয়ার : কোম্পানির ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদান করেছে। কোম্পানির শেয়ার প্রতি আয় হযেছে ৮৯ পয়সা এবং ন্যাভ ২০.৬১ পয়সা। কোম্পানির সাধারণ সভা (এজিএম) ২০ জুন এবং রেকর্ডডেট ‍নির্ধারিত হয়েছে ২৯ মে।

ইউনাইটেড পাওয়ার : কোম্পানি ৮০ শতাংশ লভ্যাংশ নগদ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় হযেছে ১০.৪২ টাকা এবং ন্যাভ ৩৭.৫৫ টাকা।

আইএফআইসি ব্যাংক : ১২ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় হযেছে ১.৭৬ টাকা এবং কনসোলিটেড শেয়ারপ্রতি আয় ২.১০ টাকা। কোম্পানির এনএভি হয়েছে ২৩.১৫ টাকা এবং কনসোলিটেড এনএভি হয়েছে ২৪ টাকা।

রাইট শেয়ার :   রাইট ঘোষণা করেছে পুঁজিবাজার তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি এবি ব্যাংক লিমিটেড। ৫টি শেয়ারের বিপরীতে ৪টি শেয়ার রাইট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ।

আইপিওঃ প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে (আইপিও) ‘পুঁজিবাজার থেকে ৪৩ কোটি ৪৬ লাখ টাকা সংগ্রহ করতে চায় এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড কর্তৃপক্ষ। ইতোমধ্যে কমিশনে আবেদনপত্র জমা দেয়া হয়েছে’।

পুঁজিবাজারের সম্মানিত বিনিয়োগকারীদের দৃষ্টি আকর্ষণ

দৈনিক স্টক বাংলাদেশ সম্প্রতি মার্কেট নিউজ টুইটস নামে একটি বিভাগ চালু করেছে যেখানে থাকবে প্রতিদিনের মার্কেটের উপর রিয়েল টাইম বিশ্লেষণ। এই বিশ্লেষণে আপনিও অংশগ্রহণ করুন। মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিন প্রতিদিনের মার্কেটে থাকা বিভিন্ন বিশ্লেষণ/দিক, যা কেবল মাত্র আপনার চোখে ধরা পড়ছে। আপনার বিশ্লেষণ গ্রহণযোগ্য হলে সাথে সাথে আমরা তা প্রকাশ করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here