একমিতে হঠাৎ চাপ, মিনিটে ১ লাখ ৭৬ হাজার শেয়ার হাতবদল

0
4036

সিনিয়র রিপোর্টার : একমি ল্যাবরেটরিজের শেয়ার লেনদেন গত সপ্তাহের মঙ্গলবার ১৩৫ টাকায় শুরু হয়। এরপরে কোম্পানি দর ধরে রাখতে না পারায় তা কমে। তবে রোববার সকালে ১২২ টাকায় ঠেকেছে। এরপরে ভাসতে থাকে।

রোববার সকালে প্রথম তিন মিনিটে শেয়ার হাত বদল হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৩৫০টি। যা আবারো বিস্ময়ের তৈরি করেছে। এরপরে দর বাড়তে থাকে।

Screenshot_1প্রাতিষ্ঠানিক অনেক কোম্পানির অশুভ প্রভাবের কারণে শেয়ার লেনদেন শুরুর পরই দিনের সর্বোচ্চ হাতবদল হয়। সকালে তিন মিনিটে বা ১০:৩২ মিনিটে শেয়ার লেনদেন হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৩৫০টির। তবে এটাকে অশুভ সংকেত বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা।

বাজার পরিসংখ্যানে দেখা যায়, রোববার লেনেদন শুরু থেকে ১০:৩২ মিনিট পর্যন্ত প্রথম তিন মিনিটে শেয়ার লেনদেন হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৩৫০টির। এরপরে ১০:৩৩ মিনিটে ৮৩ হাজার ৬৭ টি, ১০:৩৪ মিনিটে ৮৮ হাজার ২৯৩টি এবং ১০:৩৭ মিনিটে ৯৩ হাচার ৩৪৩টি শেয়ার হাত বদল হয়। তবে দিনের সর্বোচ্চ লেনদেন হয় ১০:৩২ মিনিটে, যার পরিমাণ ছিল ১ লাখ ৭৬ হাজার ৩৫০টি। যার প্রভাব ইনডেক্সেও পড়ে। প্রথম চিত্রের গ্রাফে লক্ষ্য করুণ-

Screenshot_3একমির দর তুলতে ব্যস্ত থাকে সেই অশুভ চক্র। তবে একমির শেয়ার হাতবদলের সেই চিত্র বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমে যায়।

Screenshot_2একমির লেনদেনের প্রথম দিন মঙ্গলবার শেয়ারে দর নিয়ে হাত বদরের চিত্র শুভদিক ছিলনা। ওপরে চিত্রের মাধ্যমে প্রকাশ করা হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here