একমির শেয়ার কিনতে সতর্কবার্তা, লেনদেন ১৩৫ টাকায় শুরু

0
3196

সিনিয়র রিপোর্টার : একমি ল্যাবরেটরিজের শেয়ার লেনদেন মঙ্গলবার ১৩৫ টাকায় শুরু হয়েছে। তবে লেনদেন শুরুর আগে নিয়ন্ত্রক সংস্থা বিনিয়োগকারীদের ঋণ সুবিধার প্রতি নিষেধাজ্ঞা আরোপ করেছে।

2016-06-07 10-52-23বিনিয়োগকারীদের ক্ষতির মুখ থেকে রক্ষা করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এমন নীতিগত সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে জানিয়েছেন পুঁজিবাজার সংশ্লিষ্ট অনেকে।

নিষেধাজ্ঞার এমন তথ্য মঙ্গলবার প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বাজার সংশ্লিষ্টরা বলেন, ৩০ দিনের নিষেধাজ্ঞা আরোপ করায় খুব ভালো হয়েছে। একমি কোম্পানির শেয়ার অনেক লোভের সৃষ্টি করবে। যে কারণে নিষেধাজ্ঞা আরোপ করায় অনেক বিনিয়োগকারীর পেট বাঁচবে।

সূত্র জানায়, একমির শেয়ার কিনতে ঋণ সুবিধা না দেওয়ার জন্য স্টক ব্রোকার্স, মার্চেন্ট ব্যাংকার্স এবং পোর্ট ফোলিও ম্যানেজারদের অনুরোধ জানানো হয়েছে। কোম্পানির লেনদেনের প্রথম ৩০ দিনে এই ঋণ সুবিধা দেওয়া যাবে না।

একই সঙ্গে একমিল্যাব মঙ্গলবার সকালে ১৩৫ টাকায় লেনদেন শুরু করলেও তা দরে রাখতে পারছে না। ইতোমধ্যে বেলা ১১:০৬ মিনিটে ১০ টাকা কমে দর দাঁড়িয়েছে ১২৫ টাকায়। অন্যদিকে সেল প্রেসার বেড়েছে। চিত্রে প্রকাশ।

Screenshot_1সকালে লেনদেন শুরু পরে সাধারণ বিনিয়োগকারী ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের প্রত্যাশা দর বাড়বে। সে প্রতিফলন না থাকায় আরো কমতে শুরু করেছে। তবে ৮৫ টাকা শেয়ারপ্রতি দর থেকে বর্তমান দরের দূরত্ব এখনো অনেক।

Screenshot_2এখন দিনে শেষে দেখার পালা, কোম্পানি তার অবস্থান কতোটা দরে রাখতে পারে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here