একনবিন চার্টার্ড ও অনন্তা প্রপার্টিস লিমিটেডকে জরিমানা

0
269

 

BSEC- 1স্টাফ রিপোর্টার: অনন্তা প্রপার্টিস লিমিটেড ও একনবীন চার্টার্ড অ্যাকাউন্টেন্টকে জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার কমিশনের ৪৮৫তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিএসই জানায়, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিনেন্স, ১৯৬৯ এর সেকশন নং-১৮ ভঙ্গের কারণে (তালিকাবর্হিভূত) সেকশন ২২ অনুযায়ী এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এজন্য একনবিন চার্টার্ড অ্যাকাউন্টেন্টকে ১ লাখ টাকা ও অনন্তা প্রপার্টিস লিমিটেডকে এক লাখ টাকা জরিমানা জরিমানা করা হয়।

মঙ্ড়লবার বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, অনন্তা প্রপার্টিস লিমিটেড মূলধন উত্তোলনের জন্য কমিশনে ৩০ জুন ২০১২ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক হিসাবে সম্পত্তি পুর্নমূল্যায়নের ক্ষেত্রে জমি ও ভবন প্রতি বর্গফুটের মূল্য প্রাক্কলিক মূল্যায়ন একত্রে উল্লেখ করেছে। যা ঠিক নয় । এ জন্য কমিশন প্রতিষ্ঠানটিকে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ আইন, ১৯৬৯ এর ১৮ নং ধারা ভঙ্গের দায়ে ১ লাখ টাকা জরিমানা করেছে।

অপরদিকে, অনন্তা প্রপার্টিস লিমিটেডের নিরীক্ষিত প্রতিবেদনে কোয়ালিফাইড ওপিনিয়ন হিসাবে ২য় অনুচ্ছেদে বর্ণিত জমি ও ভবনের প্রাক্কলিত মূল্যের বিষয়টি উল্লেখ করতে ব্যর্থতার কারণে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে অধ্যাদেশ, ১৯৬৯ এর সেকশন নং-১৮ ভঙ্গের কারণে সেকশন ২২ অনুযায়ী একনবিন চার্টার্ড অ্যাকাউন্টেন্টকে ১ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here