এএফসি এগ্রোর আইপিও লটারির ফল প্রকাশ

2
1460

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়ার লক্ষ্যে এএফসি এগ্রো বায়োটেক লিমিটেডের লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের মাল্টিপারপাস হলে শনিবার সকাল সাড়ে ১০টায় এ কোম্পানির লটারির ড্র অনুষ্ঠিত হয়।

এর আগে গত ৮ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত স্থানীয় বিনিয়োগকারীদের কাছ থেকে আইপিও আবেদন সংগ্রহ করা হয়। প্রবাসীদের জন্য এ আবেদনের সুযোগ ছিল ২১ ডিসেম্বর পর্যন্ত।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১২ কোটি টাকা সংগ্রহ করে। কোম্পানিটির অভিহিত মূল্য ১০ টাকা। আর মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি।

এ কোম্পানির আইপিওতে ১২ কোটি টাকার বিপরীতে জমা পড়েছে ৭১৯ কোটি ২ লাখ ৬০ হাজার টাকার আবেদন, যা কোম্পানির চাহিদার ৫৯.৯২ গুণ।

আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে মোট ৪৯২ কোটি ৬৬ লাখ ৬০ হাজার টাকা, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৯ কোটি ৩৪ লাখ ৫ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ২৫ কোটি ২০ লাখ ৯৫ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ড খাত থেকে ১৪১ কোটি ৮১ লাখ টাকার আবেদন জমা পড়েছে।

মোট ১ কোটি ২০ লাখ শেয়ারের মধ্যে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ২০ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড ও প্রবাসী বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের ৬০ শতাংশ শেয়ার বরাদ্দ দেওয়া হবে।

চলতি বছরের ৩০ জুন শেষ হওয়া অর্ধ বার্ষিক আর্থিক বিবরণী অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় ১.০১ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য ১১.১০ টাকা।

এএফসি এগ্রোর ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং সিগমা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। নিরীক্ষকের দায়িত্ব পালন করছে খান ওয়াহাব শফিক রহমান অ্যান্ড কোং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here