ঋণ খেলাপির তালিকায় পুঁজিবাজারের ৪টি কোম্পানি

0
1695

স্টাফ রিপোর্টার : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদে দেশের শীর্ষ ১০০ ঋণ খেলাপি প্রতিষ্ঠান ও ব্যক্তির নাম প্রকাশ করেছেন। ১০০ শীর্ষ ঋণ খেলাপির তালিকায় শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি রয়েছে।

কোম্পানিগুলো হলো- মু্নু গ্রুপের কোম্পানি মুন্নু ফেব্রিকস, সালেহ কার্পেট, ইন্ট্রাকো সিএনজি, এ্যাপেক্স উইভিং এবং অলটেক্স ইন্ডাষ্ট্রিজ লিমিটেড।

১০০ শীর্ষ তালিকার ১৭ নম্বরে রয়েছে মুন্নু গ্রুপের মুন্নু ফেব্রিক্স, সালেহ কার্পেটের অবস্থান ২৪ নম্বরে, ইন্ট্রাকোর ৭৭ নম্বরে, এ্যাপেক্স উইভিং এন্ড অলটেক্স ফিনিশিংয়ের ৮৬ নম্বরে এবং অলটেক্স ইন্ডাষ্ট্রিজের অবস্থান ৯৭ নম্বর ক্রমিকে রয়েছে।

কোম্পানিগুলোর মধ্যে ইন্ট্রাকো সিএনজি মূল মার্কেটের ‘এন’ গ্রুপে এবং অলটেক্স ইন্ডাষ্টিজ ‘এ’ গ্রপে লেনদেন হচ্ছে। ইন্ট্রাকো সিএনজি চলতি বছর এবং অলটেক্স ইন্ডাষ্ট্রিজ ১৯৮৭ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।

অন্যদিকে, মুন্নু উইভিং, সালেহ কার্পেট এবং এ্যাপেক্স উইভিং পুঁজিবাজারের ওভার দ্যা কাউন্টার (ওটিসি) মার্কেটে লেনদেন হচ্ছে।

মুন্নু গ্রুপের আরও দুটি কোম্পানি শেয়ারবাজারে তালিকাভুক্ত রয়েছে। কোম্পানি দুটি হলো- মুন্নু সিরামিক ও মুন্নু স্ট্যাফলার্স লিমিটেড। বর্তমানে দেশের ৮৮ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের খেলাপি ঋণ রয়েছে।

সারাদেশে মোট খেলাপি ঋণের পরিমাণ হলো ১ লাখ ৩১ হাজার ৬৬৬ কোটি টাকা, যা দেশের বাজেটের এক চতুর্থাংশেরও বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here