ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন

0
386
স্টাফ রিপোর্টার : দেশের উভয় পুঁজিবাজারে বুধবার দিনের শুরু থেকে ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। মূল্য সূচকে উত্থানের গতি অন্যান্য দিনের মতো থাকলেও লেনদেন তুলনামুলক বেশি লক্ষ করা গেছে। দিনে প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রায় ১২৪ কোটি টাকা লেনদেন হয়েছে।

সকাল সাড়ে ১১টায় ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৮৪ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ৮৯টির আর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ১২৪ কোটি ৬১ লাখ ৩৫ হাজার টাকা।

মঙ্গলবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৫৯ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৩৯১ কোটি ৩২ লাখ ১৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সকাল সাড়ে ১১টা পর্যন্ত সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে গ্রামীণফোনের। আলোচ্য সময়ে এ কোম্পানির ৮ লাখ ২৫ হাজার ৮০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যা ২১ কোটি ৩২ লাখ ৩৮ হাজার ১০০ টাকা।

সকাল সাড়ে ১১টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০১২ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ৪৭টির আর অপরিবর্তিত রয়েছে ১৫টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৬ কোটি ১১ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here