সমতা লেদার ও এ্যাপেক্স ট্যানারির উৎপাদন বন্ধ

0
923
ফাইল ছবি-

স্টাফ রিপোর্টার : আদালতের নির্দেশনায় হাজারীবাগের ট্যানারিগুলোর বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। যে কারণে বন্ধ রয়েছে এলাকার সব কারখানা। পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি প্রতিষ্ঠান সমতা লেদার কমপ্লেক্স এবং এ্যাপেক্স ট্যানারী লিমিটেডের উৎপাদন বন্ধ রয়েছে।

উচ্চ আদালতের নির্দেশে রাজধানীর হাজারীবাগ এলাকায় সব ট্যানারিতে ৮ এপ্রিল বিদ্যুৎ-গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সাভারের হেমায়েতপুরের হরিণধরায় অবস্থিত চামড়া শিল্পনগরীতে সরকার ট্যানারিগুলো স্থানান্তরের নির্দেশ দিলেও না মানায় অবশেষে আদালতের নির্দেশে ট্যানারির সব সুবিধা বিচ্ছিন্ন করা হয়েছে।

কোম্পানির উৎপাদন সম্পর্কে উৎপাদন জানতে চাইলে সমতা লেদার কমপ্লেক্সের শেয়ার বিভাগের প্রধান মোহাম্মদ রমজান আলী সোমবার সকালে বলেন, আমাদের উৎপাদন বন্ধ রয়েছে। আমরা নতুন রুপে চিন্তা করছি। সাভারে আমাদেরও প্লান্ট রয়েছে, উপযোগী না হওয়ায় আমরা কি করবো- তাই ভাবছি। পরে কি হয় আমরা জানাবো।

অন্যদিকে তথ্য জানতে এ্যাপেক্স ট্যানারীর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও তাদের পাওয়া যায়নি।

সোমবার সকালে, ১০ এপ্রিল ট্যানারি এলাকা ঘুরে দেখা গেছে, সব ট্যানারি-কারখানা বন্ধ। সব শ্রমিক মালিক যেন নিরবতা পালন করছেন। তবে সরকারের সরকারের এমন সিদ্ধান্তকে তারা মেনে নিতে পারছেন না। যে কারণে আবরো সুযোগ প্রদানের দাবিতে সকাল থেকে এলাকায় ট্যানারি মালিক ও ব্যবসায়ীরা সমাবেশ করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here