সুচক পতনের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের লেনদেন সম্পন্ন

0
336
indexস্টাফ রিপোর্টার : মূল্যসূচকের ওঠানামার মধ্য দিয়ে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার  দেশের উভয় শেয়ারবাজারে লেনদেন সম্পন্ন হয়েছে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স ৩৫ পয়েন্ট কমে ৪ হাজার ৫৪ পয়েন্টে এবং সাধারণ সূচক (পুরাতন) ৪৬ পয়েন্ট কমে ৪ হাজার ৩৫৮ পয়েন্টে নেমে আসে। ডিএসইতে লেনদেন হয়েছে মোট ৪৩২ কোটি ৭৮ লাখ ২৫ হাজার টাকা।  আগের কার্যদিবস রোববার লেনদেন হয়েছিল ৬০৬ কোটি টাকা।
এক্সচেঞ্জে মোট ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট।
এর আগে বেলা পৌনে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স ১৭ পয়েন্ট কমে ৪ হাজার ৭২ পয়েন্টে এবং সাধারণ সূচক (পুরাতন) ২৭ পয়েন্ট কমে ৪ হাজার ৩৭৮ পয়েন্টে অবস্থান করছে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১২৯ কোটি ৯৬ লাখ ৪৪ হাজার টাকা।
এদিন সকাল ১১টায় লেনদেন শুরুর পর প্রথম ০৫ মিনিটে ডিএসইর সাধারণ সূচক প্রায় ৩০ পয়েন্ট বাড়ে। এরপর থেকে সূচক একটানা কমতে থাকে। ১১টা ১০ মিনিটে সূচক প্রায় ৭ পয়েন্ট কমে যায়। বেলা ১১টা ১৫ মিনিটে ডিএসইর সাধারণ সূচক ৪৪ পয়েন্ট কমে, ১১টা ২০ মিনিটে ৩৪ পয়েন্ট কমে, ১১টা ২৫ মিনিটে ১২ পয়েন্ট কমে এবং ১১টা ৩০ মিনিটে সূচক ১৬ পয়েন্ট কমে ৪ হাজার ৩৮৮ পয়েন্টে স্থির হয়।
অন্যদিকে,  সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ৮৪ পয়েন্ট কমে অবস্থান করে ৮ হাজার ৬ পয়েন্টে।  স্টক এক্সচেঞ্জটিতে মোট ২০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।
এর মধ্যে দর বেড়েছে- ৪৭টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট। টাকার পরিমাণে লেনদেন হয়েছে মোট ৩৭ কোটি ৬৭ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here