উভয় পুঁজিবাজারে সূচক বেড়ে লেনদেন শুরু

0
258

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জসহ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) চতুর্থ কার্যদিবস বুধবার মূল্যসূচক বেড়ে লেনদেন শুরু হয়েছে। লেনদেন শুরুর প্রথম পাঁচ মিনিট পর সকাল ১০টা ৩৫মিনিটে ডিএসই’র সাধারণ সূচক প্রায় ১৭ পয়েন্ট বেড়ে লেনদেন শুরু হয়।

এরপরে ১০টা ৪৫ মিনিটে  সূচক ২২ পয়েন্ট বাড়ে,  ১০টা ৫০মিনিটে সূচক প্রায় ২১ পয়েন্ট বাড়ে,  ১০টা ৫৫ মিনিটে সূচক ১৬ পয়েন্ট বাড়ে । বেলা ১১টায় সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪ হাজার ১০০ পয়েন্টে। অন্যদিকে, বেলা ১১টা পর্যন্ত ডিএসই -৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ৫৬০ পয়েন্টে।

এ সময় পর্যন্ত ডিএসইতে ১০৫টি প্রতিষ্ঠানের দাম ও সাধারণ সূচক বেড়েছে ১৭ পয়েন্ট। লেনদেন হয়েছে মোট ৬৯কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময় ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ১০৫টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দাম। বুধবার ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা গেছে।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) ডিএসইর শীর্ষ দশ কোম্পানির তালিকায়  ওঠানামা  করছে- পদ্মা অয়েল, বাংলাদেশ সাবমেরিন কেবল, মেঘনা পেট্রোলিয়াম, তাল্লু স্পিনিং, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, গ্রামীণ ফোন, বঙ্গজ, অ্যাকটিভ ফাইন কেমিকেল, বিএসআরএম স্টিল এবং স্কয়ার ফার্মা।

অন্যদিকে, বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন বেলা ১১টা পর্যন্ত সাধারণ সূচক (সিএসইএক্স)৩১পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮ হাজার ৪৩ পয়েন্টে। সিএসই-৩০ সূচক ৪১ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৬০৯ পয়েন্টেএবং সিএএসপিআই সূচক ৪৮ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৬৮৯ পয়েন্টে অবস্থান করে। এ সময়ে সিএসইতে লেনদেন হয়েছে মোট ৪ কোটি ১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here