উত্তরা ব্যাংকের এমডি হলেন রবিউল হোসেন

0
962

উত্তরা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ৯ মে, সোমবার দায়িত্ব গ্রহণ করেছেন মোহাম্মদ রবিউল হোসেন। এর আগে তিনি একই ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

বর্ণাঢ্য ব্যাংকিং ক্যারিয়ারের অধিকারী রবিউল হোসেন নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়নশাস্ত্রে স্নাতকোত্তর ডিগ্রি এবং ফিন্যান্স ও অ্যাকাউন্টিং বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে ‘অ্যাডভান্সড সার্টিফিকেট ইন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এসিবিএ)’ ডিগ্রি অর্জন করেন।

রবিউল হোসেন ১৯৮৭ সালে প্রবেশনারি অফিসার হিসেবে উত্তরা ব্যাংকে তার কর্মজীবন শুরু করেন।

দীর্ঘ ২৯ বছরের কর্মজীবনে তিনি বিভিন্ন সময়ে শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক প্রধান ও প্রধান কার্যালয়ের আন্তর্জাতিক বিভাগ, ট্রেজারি বিভাগ, কেন্দ্রীয় হিসাব বিভাগ, আভ্যন্তরীণ নিরীক্ষণ ও পরিপালন বিভাগ, ঋণ আদায় বিভাগ, প্রকৌশল বিভাগ, ব্যবসায় উন্নয়ন বিভাগ, অন-লাইন সেল, ঝুঁকি ব্যবস্থাপনা বিভাগ এবং সম্পদ-দায় ব্যবস্থাপনা বিভাগের প্রধান হিসেবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন।

২০১৩ সালে তিনি উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি লাভ করেন এবং একই বছর তিনি ব্যাংকের মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ক প্রধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনার-সিম্পোজিয়ামে অংশগ্রহণের জন্য তিনি বিভন্ন সময় অস্ট্রেলিয়া এবং এশিয়া ও ইউরোপের ১৪টি দেশ ভ্রমণ করেছেন। বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here