ইস্টার্ন লুব্রিকেন্টস ও যমুনা অয়েলের লভ্যাংশ ঘোষণা

0
840

স্টাফ রিপোর্টার : ইস্টার্ন লুব্রিকেন্টস ও যমুনা অয়েল কর্তৃপক্ষ বৃহস্পতিবার লভ্যাংশ ঘোষণা করেছে। একই সঙ্গে ইস্টার্ন লুব্রিকেন্টস ও যমুনা ওয়েলের প্রথম প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করেছে। বিস্তারিত নিচে প্রকাশ-

ইস্টার্ন লুব্রিকেন্টস : ইস্টার্ন লুব্রিকেন্টসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪০ টাকা ৬৩ পয়সা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪৩ টাকা ৭ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৭ জানুয়ারি এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ ডিসেম্বর।

এদিকে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৪৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১.৮০ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪১.৭৬ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত নগদ কার্যকর প্রবাহ (এনওসিবএফপিএস) হয়েছে ৩৫.৩৯ টাকা।

যমুনা অয়েল : যমুনা অয়েল লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২০ টাকা ৩১ পয়সা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬৬ টাকা ৯৮ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩ ফেব্রুয়ারি এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ ডিসেম্বর।

একই সঙ্গে যমুনা ওয়েলের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২২ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৬ টাকা ৪৩ পয়সা।

এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭১ টাকা ৩ পয়সা। গত বছরের একই সময়ে এটি ছিল ১৬০ টাকা ৭ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here