ইসলামী ব্যাংকের ৩৫ কর্মকর্তাকে বদলি

0
755

সিনিয়র রিপোর্টার : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনায় বিরাট পরিবর্তনের পর এবার শীর্ষ পর্যায়ের ৩৫ জন কর্মকর্তার বিভাগ বদল করা হয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ বুধবার এমন তথ্য নিশ্চিত করেছে।

যাদের বদলি করা হয়েছে তারা হলেন- ডিএমডি আব্দুস সাদেক ভূঁইয়াকে আন্তর্জাতিক ব্যাংকিং উইং থেকে বদলি করে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উইং, মো. শামসুজ্জামানকে অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালন উইং থেকে ব্যাংক পরিচালন উইং, মনিরুল মওলাকে কর্পোরেট বিনিয়োগ উইং-১ থেকে রিটেইল বিনিয়োগ উইং।

বদলি তালিকায় রয়েছে- মো. ইকবাল কবির মোহন মিয়াকে কর্পোরেট বিনিয়োগ উইং-২ থেকে উন্নয়ন উইং, মোহাম্মদ আলীকে বিনিয়োগ প্রশাসন উইং থেকে ঝুঁকি ব্যবস্থাপনা উইং, আবু রেজা মো. ইয়াহিয়াকে পর্ষদ সচিবালয় থেকে অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালন উইং এ বদলি করা হয়েছে।

এছাড়াও ইভিপি আব্দুল জব্বারকে রিস্ক ম্যানেজমেন্ট উইং থেকে সরিয়ে একধাপ নিচে নামিয়ে আইএডি ইনভেস্টমেন্ট ডিভিশনের প্রধান করা হয়েছে। ইভিপি মোশাররফ হোসেনকে ডেভলপমেন্ট উইং থেকে নিচের জায়গা ঢাকা সেন্ট্রাল জোনাল হেড করা হয়েছে।

একইভাবে হিউম্যান রিসোর্স ডিভিশনের প্রধান মো. ইয়ানুর রহমানকে করা হয়েছে ঢাকা সাউথ জোনের হেড। ইভিপি মো. শহীদ উল্লাহ, এফসিএকে  চিফ ফিন্যান্সিয়াল অফিসার থেকে আগ্রাবাদ শাখার ব্যবস্থাপক করা হয়েছে। ব্যাংকটির খাতুনগঞ্জ শাখার ব্যবস্থাপককে বদলি করে হেড অফিসেসহ মোট ৩৫ জন কর্মকর্তার বিভাগ বদলি করা হয়েছে।

৫ জানুয়ারি পর্ষদ সভায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ আব্দুল মান্নানকে সরিয়ে দেওয়া হয়। একই সঙ্গে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তফা আনোয়ার এবং ভাইস চেয়ারম্যান মো. আজিজুল হককেও সরানো হয়।

ব্যাংকটির নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয় আরাস্তু খানকে। আর নতুন ভাইস চেয়ারম্যান হিসেবে অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে নির্বাচিত করা হয়। পরে সোমবার, ৯ জানুয়ারি নতুন এমডি হিসেবে যোগদান করেছেন ইউনিয়ন ব্যাংকের সাবেক এমডি মো. আব্দুল হামিদ মিঞা।

NO COMMENTS

LEAVE A REPLY