ইফাদ গ্রুপের থ্রি হুইলার গাড়ি বাজারজাত শুরু

0
4634

সিনিয়র রিপোর্টার : নতুন সম্ভাবনা নিয়ে থ্রি হুইলার সিএসজি বাজারজাত শুরু করলো ইফাদ আটোস লিমিটেড। পরিবেশ বান্ধব ও জ্বালানী সাশ্রয়ী ইউরো-থ্রি মডেলের অতুল অটো ব্র্যান্ডের থ্রি হুইলার সিএনজি ও ডিজেল চালিত গাড়ির আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হলো।

রাজধানীর সোনারগাও হোটেলে রোববার সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু ও নিটল গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ দেশের যোগাযোগ ব্যবস্থায় ঐতিহাসিক ভূমিকা রেখে চলেছেন।

তিনি বলেন, বাংলাদেশে বেআইনীভাবে ব্যাটারি চালিত থ্রি-হুইলার ও তথাকথিত নসিমন ও করিমনের মতো নিম্নমানের গাড়ি চলছে। এসব গাড়ির পরিবর্তে এলাকা ভিত্তিক জনসাধারণের চলাচলের সুবিধায় মানসম্মত গাড়ীর প্রয়োজনীয়তা রয়েছে। সে উদ্দেশ্যেই ইফাদ গ্রুপ পরিবেশ বান্ধব ইউরো-৩ মডেলের অতুল অটো ব্র্যান্ডের থ্রি হুইলার সি এন জি ও ডিজেল গাড়ি বাজারজাত শুরু করেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় রাষ্ট্রদূত পঙ্কজ শরণ, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমেদ এবং গাড়ি প্রস্তুতকারী ভারতের গুজরাটের প্রতিষ্ঠান অতুল গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জন্তিভাই জগজীবন চন্দ্র।

মহাসড়কের ২২টি রুটে থ্রি হুইলার বন্ধের ব্যাপারে বিভিন্ন মহল থেকে প্রতিক্রিয়ার জবাবে নৌমন্ত্রী বলেন, থ্রি হুইলার বন্ধের কারণে ভোগান্তি হলেও এতে অনেক মানুষের জীবন রক্ষা পাবে। এ সময় তিনি সড়ক ও সেতুমন্ত্রীর ঘোষণা ‘মহাসড়কের পাশে বাইলেন করা’কে স্বাগত জানান।

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু বলেন, ইফাদ গ্রুপ প্রতিষ্ঠার শুরু থেকে আজ পর্যন্ত দেশ ও জনগণের জন্য কাজ করে আসছে। আমরা সব সময় স্বল্পমূল্যে সাধারণ মানুষের জন্য বিভিন্ন ধরণের গাড়ি বাজারজাত করে আসছি। বিশেষ করে গণ পরিবহণের ক্ষেত্রে ইফাদ-বিআরটিসির সঙ্গে ওতপ্রোতভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দেশের সকল শ্রেণীর মানুষের খাদ্যের মানোন্নয়নে ইফাদের এর অঙ্গপ্রতিষ্ঠান ইফাদ মাল্টি প্রোডাক্টস আটা, ময়দা, সুজি, বিস্কিট, নুুডলুস তৈরী ও পানি বাজারজাত করছে। বর্তমানের দেশের সীমানা ছাড়িয়ে বিশ্বের প্রায় ১৬টি দেশে রপ্তানি হচ্ছে। আরো প্রায় ২২টি দেশে পণ্য রপ্তানির প্রক্রিয়া চলছে।

জনসাধারণের সেবার লক্ষ্যে, ইফাদ গ্রুপ পরিবেশ বান্ধব ইউরো-৩ অতুল অটো বেবী ট্যাক্সি, হিউমান হলার ও মালবাহী গাড়ী বাজারজাত করতে যাচ্ছে। এসব গাড়ী যে সমস্ত স্থানে বড় বাস-ট্রাক চলাচল করতে পারে না, সেখানে  চলাচল ও মালামাল পরিবহনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

অতুল গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জন্তিভাই জগজীবন চন্দ্র বলেন, অতুল ভারতের দ্রুত উন্নয়নশীল কোম্পানীগুলোর মধ্যে অন্যতম। এই কোম্পানি বিশ্বমান সম্মত পরিবেশ বান্ধব ইউরো-৩ ইঞ্জিন তৈরী করছে। অতুল অটোস বাংলাদেশ ছাড়াও বিম্বের আরও ৭/৮টি দেশে গাড়ি সুনামের সাথে রপ্তানি করছে। এই থ্রি হুইলার শক্তিশালী মজবুত এবং জ্বলানী সাশ্রয়ী।

পেছনের খবর : গাড়ি উৎপাদনে যাচ্ছে ইফাদ অটোজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here