ইফাদ অটোতে আবেদন ১৬.০৫ গুন

0
1423

বিশেষ প্রতিনিধি : ইফাদ অটোতে আবেদন ১৬.৫ গুন জমা পড়েছে। CSE News তা নিশ্চিত করেছে। রোববার CSE এর website থেকে এ তথ্য জানা যায়।

Screenshot_1

এদিকে, প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে (আইপিও) বিনিয়োগকারীদের শেয়ার বরাদ্দ দিতে ইফাদ অটোস লিমিটেডর লটারি হবে আগামী ২৪ ডিসেম্বর, বুধবার। রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

ইফাদ অটোস লিমিটেডের সিএফও আবু সাঈদ আহমেদ রোববার মুঠোফোনে এতথ্য জানান।

দেশীয় বিনিয়োগকারীদের জন্য ২৩ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত কোম্পানির আইপিওর আবেদনপত্র জমা দানের দিনক্ষণ নির্ধারিত ছিল। বিদেশেী বিনিয়োগকারীদের জন্য ৬ ডিসেম্বর পর্যন্ত তারিখ নির্ধারিত করা হয়। নতুন ও পুরাতন উভয় পদ্ধতিতে পুঁজিবাজার থেকে কোম্পানিটি আইপিও টাকা উত্তোলন করে বলে জানানো হয়।

ইফাদ গ্রুপের ইফাদসহ রয়েছে মোট ৮টি প্রতিষ্টান। এরমধ্যে ৬টি কোম্পানি তাদের ব্যবসায়িক কার্যক্রম বেশ ভালেভাবেই পরিচালনা করেছে। কোম্পানিগুলো হচ্ছে- ইফাদ অটোস লিমিটেড, ইফাদ এন্টারপ্রাইজ লিমিটেড, ইফাদ অটোমোবাইলস লিমিটেড, ইফাদ এগ্রো কমপ্লেক্স লিমিটেড, ইফাদ মাল্টি প্রডাক্টস লিমিটেড ও ইফাদ মাল্টি এন্ড ক্যামিকেলস লিমিটেড। ইফাদ অটোস পুঁজিবাজারে ২ কোটি ১২ লাখ ৫০ হাজার শেয়ার ছেড়ে ৬৩ কোটি ৭৫ লাখ টাকা সংগ্রহ করবে।

ইফাদ গ্রুপের ইফাদ অটোসের শেয়ারপ্রতি ফেস ভ্যালু নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। এর সঙ্গে বাড়তি ২০ টাকা প্রিমিয়াম মিলে শেয়ারপ্রতি মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। কোম্পানিটির ২০১২ সালে ইপিএস ছিল ২.৯৬ টাকা। ২০১৩ সালে তা বেড়ে হয়েছে ২.৯৮ টাকা এবং এরপরে ২০১৪ সালে ইপএিস প্রায় দ্বিগুণ হয়ে ৫.১৬ টাকায় দাঁড়ায়।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ইফাদ অটোসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ১৬ পয়সা। নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৪৪ টাকা ১২ পয়সা।কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ব্যানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here