ইপিএস ও গড় মুনাফা কম ৩৪ কোম্পানির

0
1082

বিশেষ প্রতিনিধি : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৪ সাধারণ বীমা কোম্পানির গড় মুনাফা ও ইপিএস কমেছে। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ডিএসই প্রকাশ করলে গত বছরের তুলনায় কোম্পানিগুলো্র আয় অনেক কমেছে। বীমাখাতের কোম্পানিগুরোর আয় পর্যালোচনায় দেকা যায়- গত বছরের তুলনায় ৩৪টি কোম্পানির মধ্যে ২০টির এককভাবে মুনাফা ও শেয়ারপ্রতি আয় বেড়েছে এবং কমেছে ১৪টির কোম্পানির। একই সঙ্গে আর্থিক প্রতিবেদন অনুযায়ী ৩৪ কোম্পানির মোট মুনাফার পরিমাণ ২৩৭ কোটি ৭০ হাজার টাকা।

গত ২০১৩ অর্থবছরে যার পরিমাণ ছিল ২৪২ কোটি ২২ লাখ টাকা। অর্থাৎ গত অর্থবছরের তুলনায় মুনাফা কমেছে ৫ কোটি ২১ লাখ ৩০ হাজার টাকা। গড় মুনাফা কমেছে ১৫ লাখ ৩৩ হাজার ২৪০ টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে প্রায় ০১২ টাকা। বর্তমানে ৩৪ কোম্পানির মোট রিজার্ভের পরিমাণ এক হাজার ৬৮০ কোটি ২৫ লাখ টাকা। গড় রিজার্ভের পরিমাণ ৪৯ কোটি ৪১ লাখ ৯১ হাজার টাকা।

প্রাপ্ত তথ্যানুযায়ী, অগ্রণী ইন্স্যুরেন্সের রিজার্ভের পরিমাণ ১০ কোটি ৬৫ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৩ কোটি ৭৬ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৪৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৩ কোটি ৬ লাখ ২০ হাজার টাকা ও ১.২১ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে ৭০ লাখ ১০ টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.২৭ টাকা।

এশিয়া ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ২১ কোটি ১৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৭ কোটি ৬৮ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৬৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৫ কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা ও ১.১১ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে ২ কোটি ৪৫ লাখ ৫০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৫২ টাকা।

এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ১৭ কোটি ২৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৭ কোটি ৩৮ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.১৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৮ কোটি ৪৫ লাখ টাকা ও ২ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ১ কোটি ৬ লাখ ৫০ টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.২৬ টাকা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স : কোম্পানির রিজার্ভের পরিমাণ ২৭ কোটি ৪৩ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৯ কোটি ৫৩ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৭৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৯ কোটি ৪৫ লাখ ৯০ হাজার টাকা ও ১.৭৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে ৭ লাখ ৫০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০১ টাকা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৩৮ কোটি ৭৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৯ কোটি ২১ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ২.২২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৭ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা ও ১.৮৭ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ১ কোটি ৪৬ লাখ ৬০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৩৫ টাকা।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ১৪ কোটি ৩ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৭ কোটি ২৭ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৪২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৬ কোটি ৯৪ লাখ টাকা ও ১.৩৬ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ৩৩ লাখ ৫০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০৬ টাকা।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স :  রিজার্ভের পরিমাণ ১৫ কোটি ৪০ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৫ কোটি ৩৩ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৭০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৫ কোটি ৫১ লাখ ৭০ হাজার টাকা ও ১.৭৬ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ১৮ লাখ ৫০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.৪৪ টাকা।

ঢাকা ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ২৯ কোটি ১৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৬ কোটি ৮৭ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৮৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৬ কোটি ৮১ লাখ ৯০ হাজার টাকা ও ১.৮২ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ৫ লাখ ৩০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০১ টাকা।

ইস্টার্ন ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৭১ কোটি ৩ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৭ কোটি ৪৬ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৭৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৮ কোটি ৪১ লাখ ৪০ হাজার টাকা ও ১.৯৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ৯৪ লাখ ৮০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.১২ টাকা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৫৪ কোটি ৬ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ১৩ কোটি ৫১ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ২.৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ১৩ কোটি ২৮ লাখ ২০ হাজার টাকা ও ২.৪৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ২৩ লাখ ৪০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০৫ টাকা।

ফেডারেল ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৫ কোটি ৩ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৫ কোটি ২ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ০.৯৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৬ কোটি ২১ লাখ ৪০ হাজার টাকা ও ১.২১ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ১ কোটি ১৯ লাখ ৪০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.২৪ টাকা।

গ্লোবালইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৫ কোটি ১৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ২ কোটি ২৬ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় ০.৮৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ২ কোটি ৭৩ লাখ ৫০ হাজার টাকা ও ১.০১ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ৪৭ লাখ ৫০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.১৭ টাকা।

গ্রিনডেল্টা ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৪০৭ কোটি ৮৯ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৯ কোটি ২০ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.২৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ১২ কোটি ৭১ লাখ ৫০ হাজার টাকা ও ১.৭৩ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ৩ কোটি ৫০ লাখ ৯০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.৫৩ টাকা।

ইসলামী ইন্স্যুরেন্স : বাংলাদেশের রিজার্ভের পরিমাণ ৫ কোটি ১৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ২ কোটি ৩২ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.১১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ২ কোটি ৬৬ লাখ ২০ হাজার টাকা ও ১.০৪ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ১৬ লাখ ১০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০৭ টাকা।

জনতা ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ২ কোটি ৭ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৯৭ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ০.২৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ১ কোটি ৭৫ লাখ ৩০ হাজার টাকা ও ০.৫০ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ৭৭ লাখ ৭০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.২২ টাকা।

কর্ণফুলী ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ২১ কোটি ১৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৪ কোটি ৭ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.০৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৪ কোটি ৬ লাখ ৯০ হাজার টাকা ও ১.০৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ৮০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় অপরিবর্তিত রয়েছে।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ১৭ কোটি ৪৬ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৪ কোটি ৭৭ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.১১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৪ কোটি ৮৩ লাখ টাকা ও ১.১২ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ৬ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.০১ টাকা।

নিটোল ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ১৭ কোটি ৬৪ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৫ কোটি ৭ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় ২.০৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৪ কোটি ৪৬ লাখ ২০ হাজার টাকা ও ১.৮৪ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ৬০ লাখ ৮০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.২৫ টাকা।

নর্দার্ন ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৬ কোটি ১৫ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৬ কোটি ৫৫ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ২.০৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৬ কোটি ৫২ লাখ ৮০ হাজার টাকা ও ২.০৭ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ২ লাখ ৬০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০১ টাকা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৫ কোটি ৮৪ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ১ কোটি ৮৭ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ০.৮৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ২ কোটি ২৭ লাখ টাকা ও ১.০৩ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ৩৯ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.১৮ টাকা।

পিপলস ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৩৩ কোটি ৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৭ কোটি ৮০ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৬৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৭ কোটি ৬২ লাখ ৬০ হাজার টাকা ও ১.৬৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ১৭ লাখ ৪০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০৪ টাকা।

ফিনিক্স ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ১০৪ কোটি ৩৭ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ১১ কোটি ৭৩ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ২.৯১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ১১ কোটি ৫৩ লাখ ৯০ হাজার টাকা ও ২.৮৬ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ১৯ লাখ ৮০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০৫ টাকা।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৫৩ কোটি ৭২ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ১৮ কোটি ৪১ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ৩.৬২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ১৮ কোটি ২৯ লাখ ৪০ হাজার টাকা ও ৩.৫৯ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ১২ লাখ ২০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০৩ টাকা।

প্রগতি ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ২২১ কোটি ৬৩ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ১০ কোটি ২৮ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৮৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ১৬ কোটি ৬৪ লাখ ৩০ হাজার টাকা ও ২.৯৯ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ৬ কোটি ৩৫ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ১.১৪ টাকা।

প্রাইম ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ১৭ কোটি ৫৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৫ কোটি ২৯ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৩৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৫ কোটি ৯৮ লাখ ৬০ হাজার টাকা ও ১.৫৪ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ৬৯ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.১৮ টাকা।

প্রভাতি ইন্স্যুরেন্সের রিজার্ভের পরিমাণ ১০ কোটি ৩৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৩ কোটি ৪৯ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৪৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৩ কোটি ৫৩ লাখ ৪০ হাজার টাকা ও ১.৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ৩ লাখ ৬০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.০২ টাকা।

পুরবি জেনারেল ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৬ কোটি ৪০ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৪ কোটি ৮৬ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৪০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ১ কোটি ৭২ লাখ ১০ হাজার টাকা ও ০.৪৯ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ৩ কোটি ১৪ লাখ ৭০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৯১ টাকা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ২৭৭ কোটি ৩৬ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ১৬ কোটি ৯৪ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ২.৮৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ১৭ কোটি ৮৭ লাখ ৪০ হাজার টাকা ও ২.৯৯ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ৯২ লাখ ৭০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.১৯ টাকা।

রিপাবলিক ইন্স্যুরেন্সের রিজার্ভের পরিমাণ ৬ কোটি ১০ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৪ কোটি ৮৪ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৯২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৫ কোটি ৭ লাখ ৯০ হাজার টাকা ও ২.০২ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ২৩ লাখ ৭০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.১০ টাকা।

রূপালী ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ৬২ কোটি ৮৬ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ১০ কোটি ৮১ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৮৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ১০ কোটি ১২ লাখ ৪০ হাজার টাকা ও ১.৭৭ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ৬৯ লাখ ৪০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.১২ টাকা।

সোনার বাংলা ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ১০ কোটি ৬৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৩ কোটি ৭২ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.৩৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৩ কোটি ৪৯ লাখ ৩০ হাজার টাকা ও ১.২৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ২৩ লাখ ৩০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০৮ টাকা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ১২ কোটি ৩০ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৬ কোটি ৮ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ২.৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৫ কোটি ৮ লাখ ৮০ হাজার টাকা ও ১.৯৩ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ৯৯ লাখ ৩০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৩৭ টাকা।

তাকাফুল ইন্স্যুরেন্স : রিজার্ভের পরিমাণ ১৫ কোটি ৮৮ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৩ কোটি ২৮ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১.০৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৫ কোটি ২৯ লাখ ৭০ হাজার টাকা ও ১.৭৩ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা কমেছে  ২ কোটি ৯০ হাজার  টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.৬৬ টাকা

ইউনাইটেড ইন্স্যুরেন্সে : রিজার্ভের পরিমাণ ৫৫ কোটি ২৭ লাখ টাকা। তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফার পরিমাণ ৮ কোটি ৭৩ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ২.১৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল যথাক্রমে- ৬ কোটি ৭৬ লাখ ৪০ হাজার টাকা ও ১.৬৯ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় মুনাফা বেড়েছে  ১ কোটি ৯৭ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৪৯ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here