ইনফিনিটি টেকনোলজির আইপিও স্বপ্ন ভঙ্গ

0
1132

স্টাফ রিপোর্টার : তথ্য প্রযুক্তি প্রতিষ্ঠান ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনালের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটি পাবলিক ইস্যু রুলস, ২০১৫ লংঘন করে ৩০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির কর্তৃপক্ষ।

বোনাস ইস্যু করে ৯ কোটি টাকা মূলধন বাড়ানোর আবেদন করা হয়। এ কারণে কোম্পানিটির আইপিও আবেদন বাতিল করে বিএসইসি।

পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলনের লক্ষ্যে গত বছরের ১২ এপ্রিল ইনফিনিটি টেকনোলজির হয়ে বিএসইসিতে আইপিও আবেদন করে আইআইডিএফসি ক্যাপিটাল। তবে এই প্রক্রিয়া চলমান থাকাকালীন কোম্পানিটি ৩০ শতাংশ বোনাস ইস্যু করে। এর প্রেক্ষিতে বিএসইসির কাছে ৯ কোটি টাকা মূলধন বাড়ানোর আবেদন করা হয়। এ কারণে কোম্পানিটির আইপিও আবেদন বাতিল করে বিএসইসি।

২০১৬ সালের আগে পর্যন্ত ইনফিনিটি টেকনোলজির পরিশোধিত মূলধন ছিল ২০ কোটি টাকা। পরবর্তীতে তিন দফায় প্লেসমেন্টে শেয়ার ইস্যু করে ১০ কোটি টাকা সংগ্রহ করা হয়। তাতে মূলধন বেড়ে দাঁড়ায় ৩০ কোটি টাকা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ইনফিনিটি টেকনোলজির ইস্যু ম্যানেজার আইআইডিএফসি ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা সালেহ আহমেদ জানান, তারা বিএসইসির কাছে নতুন করে আবেদন করবেন। চলতি মার্চ মাস শেষের আর্থিকবিবরণী দিয়ে এই আবেদন করা হবে।

এ বিষয়ে ইস্যু ম্যানেজার আইআইডিএফসি ক্যাপিটাল কর্তৃপক্ষ জানায়, আমরা কোম্পানিটিকে পরামর্শ দিয়েছি, ঘোষিত বোনাস বাতিল করার জন্য। সেটি বিএসইসির কাছে আপিল করা যেতে পারে। আর বোনাস বাতিল করা না হলে বিএসইসির কাছ থেকে আগে মূলধন বৃদ্ধির অনুমোদন নিয়ে তারপর নতুন আবেদন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here