মোহাম্মদ তারেকুজ্জামান : ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রোড শো অনুষ্ঠিত হয়েছে।  বুক বিল্ডিং পদ্ধতিতে সাধারণ জনগণের মধ্যে শেয়ার ছাড়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসার অংশ হিসেবে মঙ্গলবার (১৮ অক্টোবর) রাজধানীর মহাখালিতে ট্রাস্ট মিলনায়তনে এই রোড শো অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটি নিয়ন্ত্রনকারী কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে (বুক বিল্ডিং পদ্ধতিতে) আই.পি.ও. ইস্যুর মাধ্যমে সর্বমোট ৪০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

চেয়ারম্যান মোঃ মাজহারুল কাদের বলেন, ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিঃ এর এই অগ্রগতির ও সাফল্যের অংশীদার প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারী, ক্রেতা-ভোক্তা, বিনিয়োগকারী, সরবরাহকারী ও স্টেক হোল্ডার। তাদের আন্তরিকতা না থাকলে কোম্পানি আজ এই অবস্থানে আসতে পারতো না।

তিনি আরও বলেন, গত ১৬ বছর ধরে তিল তিল করে এই কোম্পানিকে আমরা গড়ে তুলেছি। এই দীর্ঘ ১৬ বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সামনের দিক আমরা এগিয়ে যাবো দ্রুত গতিতে।

ব্যবস্থাপনা পরিচালক, মাহিন মাজহার বলেন, ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে এক দিন বয়সী মুরগীর বাচ্চা উৎপাদন এবং মাছ ও মুরগীর খাবার তৈরী করে আসছে। প্রতিষ্ঠানটি ডিম, মুরগী ও মাছ উৎপাদনে সহায়তার মাধ্যমে এদেশের মানুষের প্রাত্যহিক আমিষের চাহিদা পূরণে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। একই সাথে অর্থনৈতিক উন্নয়নেও অবদান রাখছে।

রোড শোতে ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, সি.ডি.বি.এল, মারচেন্ট ব্যাংকারস শেয়ার ব্যবসায়ীগণ, ব্যাংক সমূহ, আর্থিক প্রতিষ্ঠান, এন.বি.আই.এফ এর প্রতিনিধিগণ ও প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।