ইমরান হোসেন: বৃহস্পতিবার (১১জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যাংকিং ও ফুয়েল অ্যান্ড পাওয়ার এবং ফাইনানসিয়াল খাতে আগ্রহ কমায় লেনদেন গতদিনের তুলনায় যথাক্রমে ৩.৮৮% ও ২.৭৫ এবং ০.৬৮% কমেছে। অন্যদিকে ইঞ্জিনিয়ারিং খাতের লেনদেন ৮.০১% বেড়েছে।

পরিশোধিত মূলধন বিবেচনায়:  বড় পরিশোধিত মূলধনী (বিগ পেইড আপ ক্যাপি.) লেনদেন বাড়েছে ৭.৮%।  ডিএসইএক্স ইনডেক্সে ৬.৮৭% বেড়ে ডোজি ক্যান্ডেল দেখা দিয়েছে। ৫০-১০০ ও ২০-৫০ কোটি  টাকার মধ্যে  কোটি টাকার উপরে থাকা  পরিশোধিত মুলধনী প্রতিষ্ঠানের লেনদেনের পরিমান যথাক্রমে গতকালের তুলনায় ২.২% ও ০.১৫% বেড়েছে।

অন্যদিকে  ০-২০ (ছোট পরিশোধিত মূলধনী)  ও  এবং ১০০-৩০০ কোটি  টাকার মধ্যে (মাঝারী পরিশোধিত মূলধনী) ও কোটি টাকার উপরে থাকা  পরিশোধিত মুলধনী প্রতিষ্ঠানের লেনদেনের পরিমান যথাক্রমে গতকালের তুলনায় ০.৯৮% এবং ৯.১৬% কমেছে।

পিই রেশিও বিবেচনায়: সর্বউচ্চ  পিই রেশিও ৪০ এর উপরে থাকা পিই রেশিও সম্পন্ন শেয়ারের লেনদেন আগের দিনের তুলনায় ২.৫৭% কমেছে।

অন্যদিকে সর্বনিম্ন পিই রেশিও ০-২০  এর মধ্যে থাকা শেয়ারের লেনদেন আগের দিনের তুলনায় ০.৬৯% বেড়েছে এবং ২০-৪০ এর উপরে থাকা পিই রেশিও সম্পন্ন শেয়ারের লেনদেন আগের দিনের তুলনায়    ১.৮৭% বেড়েছে।

ক্যাটাগরি বিবেচনায়ক্যাটাগরির দিক থেকে  ‘এ’ ও   ‘বি’ এবং ‘জেড’ ক্যাটাগরির শেয়ারের লেনদেন  আগের দিনের তুলনায়  ২.৩৩% ও ০.০৮% এবং ০.৬৪% কমেছে।

অন্যদিকে  ‘এন’  ক্যাটাগরির শেয়ারের লেনদেন আগেরদিনের তুলনায় ৩.০৫% বেড়েছে।

imranhoshen71@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here