ইউনাইটেড পাওয়ারে নতুন বিস্ময় ‘ডাবল বোনাস’

0
5845

বিশেষ প্রতিনিধি : ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ইউপিজিডিসিএল) বুধবার সম্ভাবনার দিনে। এই দিনে কোম্পানির কর্তৃপক্ষ বোর্ডসভা আহ্বান করেছে। সভায় বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোসণা করা হতে পারে।

জ্বালানি-বিদ্যুত খাতের কোম্পানির লভ্যাংশ ঘোষণার ক্ষেত্রে বিস্ময় অপেক্ষা করছে। কোম্পানির বিশেষ একটি সূত্র মঙ্গলবার দুপুরে এক তথ্য  নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বৈঠকে ৩১ ডিসেম্বর ২০১৩ ও ২০১৪ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে দুই বছরের লভ্যাংশ ঘোষণা করার সম্ভাবনা রয়েছে। কারণ হিসেবে তিনি বলেন, ২০১৩ সালের বকেয়া এজিএম আদালতের ঘোষণার অপেক্ষায় ছিল। এবারে দুটোই এক সঙ্গে করা হতে পারে। ইতোমধ্যেতা প্রক্রিয়াদীন অবস্থায় বয়েছে। তিনি বলেন, এবারে বিনিয়োগকারীরা ডাবল বোনাস পেতে পারেন।

সূত্র জানায়, কোম্পানি আইন অনুযায়ী এক বছরের বাকী রেখে আরেক বছরের বার্ষিক সাধারণ সভা (এজিএম) করার সুযোগ নেই। ২০১৩ সালের বকেয়া এজিএম না করলে ২০১৪ সালেরও করা সম্ভব হবে না। ২০১৪ সালের হিসাব বিবরণী পর্যালোচনার ঘোষণাতেই নিশ্চিত ২০১৩ সালের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা এবং লভ্যাংশ ঘোষণাও একই সাথে হবে।

ইতোমধ্যে ২০১৩ সালের বকেয়া এজিএমের জন্য ইতোমধ্যে তারা উচ্চ আদালতের অনুমোদন নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here