ইউনাইটেড নিয়ে আসছে আরো দুটি এয়ারক্রাফট

0
380
1234স্টাফ রিপোর্টার :  ইউনাইটেড এয়ারের বহরে যোগ হচ্ছে আরো ২টি এয়ারক্রাফট। চলতি সপ্তাহে আন্তর্জাতিক রুট সম্প্রসারণের জন্য এ দুটি পরিবহন আনা হবে। এ দুটি হচ্ছে- ১৭৩ আসনের ১টি এমডি-৮৩ এবং অভ্যন্তরীণ রুট সম্প্রসারণের জন্য ৬৬ আসন বিশিষ্ট ১টি এটিআর-৭২ এয়ার ক্রাফট। এয়ারক্রাফট ২টি আগামী বৃহস্পতিবার ঢাকায় আসবে বলে কোম্পানির জনসংযোগ কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম জানিয়েছেন।

প্রতিষ্ঠানটি জানায়, ইউনাইটেড এয়ারের বহরে মোট ৯টি এয়ারক্রাফ্ট রয়েছে। এর মধ্যে ২৫০ আসন বিশিষ্ট ২টি এয়ার বাস, ১৭০ আসন বিশিষ্ট ৪টি বোয়িং, ৬৬ আসন বিশিষ্ট ২টি এটিআর-৭২ এবং ৩৭ আসন বিশিষ্ট ২টি ড্যাশ-৮ এয়ারক্রাফট রয়েছে। চলতি বছরে আরো ১৮ আসনের ২টি জেটস্ট্রীম এয়ারক্রাফ্ট আনা হবে।

ইউনাইটেড এয়ারের আন্তজার্তিক রুটগুলো হচ্ছে ব্যাংকক, দুবাই, মাস্কাট, কুয়ালা লামপুর, কাঠমুন্ডু, কলকাতা এবং জেদ্দা। আর্ন্তজাতিক পরিসরে অচিরেই সিংগাপুর, দোহা, ইয়াংগুন ও করাচি রুট সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।

অভ্যন্তরীণ রুটে যাত্রী সেবার বর্তমান স্থানগুলো হচ্ছে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল। অভ্যন্তরীণ রুটে অচিরেই কুমিল্লা, ইশ্বরদী এবং লালমনিরহাটে সার্ভিস সম্প্রসারণ করা হবে।

এদিকে, আগামী সপ্তাহে অর্থাৎ ঈদের আগেই কোম্পানি সমাপ্ত বছরের ডিভিডেন্ড ঘোষণার প্রস্ততি গ্রহণ করছে বলে কোম্পানির একটি সূত্র জানায়। সমাপ্ত অর্থবছরের প্রথম নয় মাসে কোম্পানির মুনাফা হয়েছে ৮৯ কোটি ২৩ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ১.৭৭ টাকা।

সূত্রটি জানায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ১১০ কোটি টাকারও বেশি মুনাফা করেছে। সমাপ্ত অর্থবছরে (২০১২-২০১৩) কোম্পানিটি প্রতিষ্ঠার পর সর্বোচ্চ রেকর্ড মুনাফা করেছে। আগের অর্থবছর (২০১১-২০১২) কোম্পানির মুনাফা হয়েছিল ৬৫ কোটি ৫৫ লাখ টাকা। কোম্পানিটি গত বছর স্টক ডিভিডেন্ড দিয়েছিল ১৫ শতাংশ। এর বর্তমান পিই হলো ৮.৩৫।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here