ইউনাইটেড এয়ার : বিনিয়োগের অনুমতি চেয়ে বিএসইসিকে সিঙ্গাপুরের কোম্পানির চিঠি

0
9576

সিনিয়র রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশের একমাত্র বিমান কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডে বিনিয়োগ এবং বিমান সরবরাহ করতে চায় সিঙ্গাপুরের এয়ার কোম্পানি ফনিক্স এয়ারক্রাফট লিজিং প্রাইভেট লিমিটেড।

চার বছর ধরে বিমান উড্ডয়ন বন্ধ থাকা কোম্পানিতে বিনিয়োগের অনুমতি চেয়ে চলতি বছরের ৪ সেপ্টেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান বরাবর আবেদন করেন ফনিক্স এয়ারক্রাফটের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মার্ক হাওয়ার্ড। আবেদন করা হলেও এখন পর্যন্ত নিয়ন্ত্রক সংস্থা বিদেশি কোম্পানিটিকে তাদের মতামত প্রকাশ করেছে কি-না তা এখনো জানা যায়নি।

আবেদন ও অনুমোদন সম্পর্কে জানতে মঙ্গলবার বিকালে টেলিফোনে কথা হয় নিয়ন্ত্রক সংস্থার ‍মুখপাত্র মো. রেজাউল করিমের সঙ্গে। তিনি এ বিষয়ে ‘অজ্ঞাত’, তবে ‘পরে জেনে জানানোর’ কথা বলেন। বৃহস্পতিবার দুপুরে আবারো ফোনে এবং এসএমএস করে জানতে চাওয়া হলেও তিনি এ বিষয়ে কোন মন্তব্য করেননি।

সিঙ্গাপুরের ফনিক্স এয়ারক্রাফটের ব্যবস্থাপনা পরিচালক মার্ক হাওয়ার্ড -এর চিঠি

এদিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের একমাত্র বিমান কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের আশঙ্কা কাটছে না। ২০১৪ সাল থেকে এয়ারের পরিচালনা পর্ষদে থাকা শাহীনুর আলমকে গত মাসের শেষে বিধি অনুযায়ী উদ্যোক্তাদের ২ শতাংশ শেয়ার না থাকায় পদ বাতিল করা হয়েছে।

কোম্পানির পচিালনা পর্ষদে নতুন করে উদ্যোক্তা নিয়োগ সম্পর্কে ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের শীর্ষ এক কর্মকর্তা বলেন, নিয়ন্ত্রক সংস্থা চাইলেই নতুন উদ্যোক্তা নিয়োগ দিতে পারেন। যারা কোম্পানির শেয়ার কিনেছেন বা বিনিয়োগ করেছেন, তাদের মধ্যে থেকেও নতুন উদ্যোক্তা নেয়া যেতে পারে।

কমিশন বিনিয়োগের অনুমোদন দিলেই আমরা সংবাদ সম্মেলন করে আমাদের সম্মানিত বিনিয়োগকারীদের জানানো হবে বলে মত প্রকাশ করেন নাম প্রকাশে অনিচ্ছুক শীর্ষ এই কর্মকর্তা।

শেয়ার দরের চিত্রটি সোমবার ডিএসই থেকে নেয়া

সোমবার সকালে কোম্পানির শেয়ারপ্রতি দর ছিল ২ টাকা এবং দিনশেষে ক্রোজিং প্রাইজও ছিল ২ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here