ইউনাইটেড এয়ার ‘চালু করতে ব্যস্ত’ এমডি

1
3895

শাহীনুর ইসলাম : ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইট ‘চালু করতে ব্যস্ত আছি। আমার ভিষন ব্যস্ততায় সময় কাটছে। সারা দিন মতিঝিল আর কমিশন (বিএসইসি) নিয়ে ব্যস্থ আছি।‘

স্টক বাংলাদেশকে সোমবার সকালে টেলিফোনে এসব কথা বলেন ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী।

তাসবিরুল আহমেদ চৌধুরীর কাছে সাক্ষাতের অনুমতি চাইলে তিনি বলেন, ‘আমি ভিষন ব্যস্ত। আপনি আগামী সপ্তাহে যোগাযোগ করে আসেন। তখন কথা হবে।’

সম্প্রতি দেশে ফিরে আসেন ইউনাইটেড এয়ারের এমডি। এরপর থেকেই ব্যস্ত হয়ে পড়েন বিমানের বন্ধ ফ্লাইড চালু করতে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) দৌঁড়-ঝাপ চলছে। কারণ, প্লেসমেন্ট শেয়ার বিক্রি ও বন্ড ইস্যুর মাধ্যমে কোম্পানি ৬২৪ কোটি ৮০ লাখ টাকা সংগ্রহ করবে।

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিশেষ একটি সূত্র জানিয়েছে, ইউনাইটেড এয়ারওয়েজের পক্ষ থেকে অনেক আগে একটি আবেদনপত্র জমা দেয়া হয়েছে। বিষয়টি কমিশনের ওপর এখন নির্ভর করছে।

 বিমান উড্ডয়নের বিষয়ে সম্প্রতি পূর্বাভাস প্রদান করেন ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের পরিচালক ইঞ্জিনিয়ার শাহাবুদ্দিন। তিনি বলেন, ফ্লাইট ‘চালুর ব্যবস্থা চলছে। বিএসইসির কাছে আমরা আবেদন করেছি। ৬২৪ কোটি উত্তোলনের প্রক্রিয়া চলমান রয়েছে। তবে বিমান আকাশে উড়বে’।

কোম্পানির কর্মকর্তা ও কর্মচারীদের ভেতরে অস্থিরতা এবং আশঙ্কা কথা হয় কোম্পানির এজিএম আফতাব উদ্দিনের সঙ্গে। তিনি স্টক বাংলাদেশকে বলেন, ‘আমাদের ভেতরে আশঙ্কার কিছু নেই। এমডি স্যার খুব চেষ্টা করছেন। শিগরিরই ভালো একটা কিছু হবে।’

উড়োজাহাজ স্বল্পতার কারণে দেশ ও দেশের বাইরে দু দফার ৫ মার্চ কোম্পানির সব ফ্লাইড বন্ধ হয়। এরপরে কোম্পানির সব কর্তা ও কর্মচারীদের মধ্যে আশঙ্কার সৃষ্টি হয়।

Screenshot_1
স্টক বাংলাদেশের সোমবারের এনালাইসেস চিত্র

সোমবার সকালে কোম্পানিটির শেয়ারপ্রতি দর ছিল ৪.৫০ টাকা। ওপরের চিত্রে শেয়ার দর, ফ্লাইড বন্ধ এবং অন্যান্য নিউজের চিত্র। লিংক : http://www.stockbangladesh.com

পেছনের খবর : ‘আকাশে উড়বে ইউনাইটেড এয়ার’

আরো খবর : ইউনাইটেড এয়ারের ‘ফ্লাইট ১৫ মার্চের পরে’

1 COMMENT

  1. মে,২০১৬ থেকে এমডি তাসবিরুল ইসলাম চৌধুরী সাহেব ব্যস্ত আছেন বিমান উড্ডয়নের নিয়ে।আজ২৫ জুন,২০১৮ বিমান উড্ডয়ন করতে পারেনি।বছরের পর বছর অতিবাহিত হয়েছে কিন্তু ব্যস্ততার উদ্দেশ্য সফল হয়নি।বিশ্বাস তাসবিরুল সাহেব চেষ্টা চালিয়ে যাচ্ছেন।হায়রে কোম্পানী!শেয়ার দর মাত্র ৩.৯০/শেয়ার। আমরা যারা বিনিয়োগ করেছি মানবেতর জীবন যাপন করছি।এয়ারের কর্তৃপক্ষ আগের মত ভাল ভাল প্রকাশ করছে না।ভাল ভাল নিউজ প্রকাশ করতে করতে তারা ক্লান্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here