ইউনাইটেডের বহরে নতুন বিমান এটিআর-৭২

0
488
united- 1স্টাফ রিপোর্টার : ইউনাইটেড এয়ারওয়েজের বিমান বহরে যুক্ত হলো আরো একটি বিমান এটি আর-৭২। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে অধিক ফ্লাইট পরিচালনার লক্ষ্যে বুধবার এটি বহরে যুক্ত হয়।

ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী বলেন, নতুন সংযুক্ত হওয়া এটিআর-৭২ এয়ারক্রাফট ইউনাইটেডের বিমান বহরকে আরো শক্তিশালী করবে। যা দিয়ে প্রাথমিকভাবে ‘ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।

তিনি আরও বলেন, অনেক বেশি সহজ ও দক্ষ পরিচালনে এটিআর-৭২ সক্ষম। অপেক্ষাকৃত কম ব্যয় সম্পন্ন যা প্রতিযোগিতামূলক বাজারে যাত্রীসাধারণের জন্য কম ভাড়া নির্ধারণ করতে সক্ষম হবে। নতুন সংযুক্ত হওয়া এয়ারক্রাফট-এ মোট ৬৪টি সুলভ শ্রেণির আসন রয়েছে।

এ পর্যন্ত সফলভাবে প্রায় ৪০ হাজার ফ্লাইট পরিচালনা, ১৪ লক্ষাধিক যাত্রী এবং প্রায় ৩০০০ টন কার্গো পরিবহন করেছে বলে ইউনাইটেড এয়ারওয়েজের পক্ষ থেকে জানান হয়েছে।

এদিকে নতুন এটিআর-৭২ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরনকালে ইউনাইটেড এয়ারওয়েজ-এর পরিচালক (প্রশাসন) মোহাম্মদ ফেরদৌস ইমাম, পরিচালক (ইঞ্জিনিয়ার) শাহবুদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here