আলহাজ টেক্সটাইলের কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত

0
109

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত আলহাজ টেক্সটাইল লিমিটেড সুতার উৎপাদন ও কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। আগামী এক মাস কারখানাটি বন্ধ থাকবে। সোমবার, ২৪ জুন অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি কারখানা উৎপাদন বন্ধ রাখার তিনটি কারণ দেখিয়েছে। প্রথমতঃ চলতি মূলধনের (Working Capital) তীব্র সঙ্কট, বাজারে পণ্যের চাহিদা না থাকা ও বর্তমানে গুদাম মজুদ পণ্যে পরিপূর্ণ থাকায় নতুন পণ্য রাখার জায়গার অভাব।

জানা গেছে, প্রাথমিকভাবে এক মাসের জন্য কারখানাটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হলেও এর মেয়াদ আরও বাড়তে পারে। সমস্যাগুলোর সমাধান না হওয়া পর্যন্ত, বিশেষ করে চলতি মূলধনের ঘাটতি দূর না হওয়া পর্যন্ত কারখানাটি চালু হওয়ার সম্ভাবনা নেই।

এ ব্যাপারে আলহাজ টেক্সটাইলের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মো. শওকত আলী বলেছেন, বাজারে চাহিদা কমে যাওয়ার কারণে বিক্রি কমে গেছে। এতে মজুদ পণ্যের পরিমাণ বাড়তে বাড়তে গুদাম পরিপূর্ণ হয়ে গেছে। সেখানে আর নতুন পণ্য রাখার মত জায়গা নেই। বিপুল পরিমাণ পণ্য অবিক্রিত থাকায় কোম্পানির চলতি মূলধনে ঘাটতি দেখা দিয়েছে। এমন অবস্থায় সাময়িকভাবে কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here