আলহাজ্ব টেক্সটাইল কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

0
210

স্টাফ রিপোর্টার : আলহাজ্ব টেক্সটাইল মিলসের কারখানা বন্ধ ঘোষণা করেছে পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে জানা গেছে, বিক্রয় পরিস্থিতির কোনো উন্নতি না হওয়ায় ৮ অক্টোবর, মঙ্গলবার থেকে কোম্পানির কারখানা বন্ধ থাকবে।

সূত্র জানায়, একই সাথে কোম্পানিটি সব শ্রমিক ছাঁটায়েরও সিদ্ধান্ত নিয়েছে। শ্রম আইন ১৬(৭) ধারার অনুবলে উক্ত ধারারা ২০ (২) ক ধারা মতে শ্রমিক ছাঁটাই করা হয়েছে। বিক্রয় পরিস্থিতির উন্নতি হলে মিল চালু করা হবে ও শ্রমিকদের অগ্রাধিকার ভিত্তিতে চাকুরী দেওয়া হবে বলে জানিয়েছে কোম্পানিটি।

কোম্পানিটি জানায়, মিলের উৎপাদিত সুতা বিক্রি না হওয়ার কারণে উৎপাদিত মজুদ সুতা গোডাওনে রাখারা জায়গা না হওয়ায় গত ২৪ জুন সর্বপ্রথম কারাখানা বন্ধ ঘোষণা করে। ওই সময় ২৫ জুন থেকে ২৪ জুলাই পর্যন্ত ৩০ দিনের জন্য কারখানা লে-অফ করা হয়।

পরবর্তীতে পরিস্থিতিতির উন্নতি না হওয়ায় ২৫ জুলাই থেকে ৮ আগস্ট, ৯ আগস্ট থেকে ২৩ আগস্ট, ২৪ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর, ৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর এবং ২৩ সেপ্টেম্বর থেকে ০৭ অক্টোবর মোট ১১৫ দিন মিল লে-অফ করার পরও বিক্রয় পরিস্থিতি উন্নতি হয়নি। তাই কোম্পানিটি অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষণা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here