আরো ৮টি কোম্পানির শনিবার লভ্যাংশ ঘোষণা

0
2670

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত আরও ৮টি কোম্পানি শনিবার লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- প্যাসেফিক ডেনিমস, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড, হা ওয়েল টেক্সটাইলস (বিডি), ন্যাশনাল ফিড লিমিটেড, বিডিকম অনলাইন লিমিটেড, দেশ গার্মেন্টস লিমিটেড এবং বিডিথাই এলুমিনিয়াম।

জেনারেশন নেক্সট ফ্যাশনস লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৯ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৭৫ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ নভেম্বর।

প্যাসেফিক ডেনিমস : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৩ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ২০ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৩৩ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮৯ টাকা ৭৯ পয়সা। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

হা ওয়েল টেক্সটাইলস (বিডি) : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি হা ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১০ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ২০ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

ন্যাশনাল ফিড মিল লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১১ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩ টাকা ৩০ পয়সা।  রেকএর জন্যর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

বিডিকম অনলাইন লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৫ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ২৯ পয়সা। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

দেশ গার্মেন্টস লিমিটেড : দেশ গার্মেন্টস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫৬ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৮ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ২১ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

বিডি থাই অ্যালুমিনিয়াম লিমিটেড : পরিচালনা পর্ষদের শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭১ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ১৭ পয়সা।

কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৯ টাকা ১২ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ২৩ টাকা ৯২ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ১৩ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here