স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির আরডি ফুড, মেঘনা সিমেন্ট, সিভিও, উসমানিয়া গ্লাস ও এ্যাপোলো ইস্পাতের লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। সোমবার কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশ ঘোষণার সিদ্ধান্ত হয়।

আরডি ফুড লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৯ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৭৬ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২৩ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ নভেম্বর।

মেঘনা সিমেন্ট লিমিটেড লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৯১ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৬ টাকা ৭১ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ১২ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৪৮ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৯ টাকা ৯ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২৭ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

এদিকে, সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭ পয়সা।

গত বছরের একই সময়ে লোকসান ছিল ২৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৭ শেষে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৪৯ পয়সা। গত বছর একই সময়ে এটি ছিল ১৪ টাকা ৫৭ পয়সা।

উসমানিয়া গ্লাসের লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ  বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৪৮ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৯ টাকা ৯ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২৯ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

অ্যাপোলো ইস্পাত লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ১৫ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২৩ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here