আরএন স্পিনিং মিলের ৯ নভেম্বরের মধ্যে ‘চূড়ান্ত ঘোষণা’

0
12805

আদালত প্রতিবেদক : ফার গ্রুপের কোম্পানি আরএন স্পিনিং মিলস লিমিটেড। কোম্পানিটর ‘চূড়ান্ত ঘোষণা অক্টোবর মাসেই’ হওয়ার সম্ভাবনা রয়েছে। না হলে ‘নভেম্বরের ৯ মের মধ্যে করতে হবে’। আদালতের বিজ্ঞ এক আইনজীবী নাম প্রকাশ না করার শর্তে এমন মন্তব্য করেন।

আরএন স্পিনিং মিলস লিমিটেডের রাইট শেয়ার নিয়ে জালিয়াতি মামলার রায় চলতি বছরের মে মাসে নিষ্পত্তি হয়েছে। নির্দেশনা অনুযায়ী ৬ মাসের মধ্যে রায়ের পূর্ণাঙ্গ কপি আদালতের মাধ্যমে কোম্পানির কর্তৃপক্ষের কাছে পৌঁছাবে। কোম্পানি কর্তৃপক্ষ নির্ধারিত সময়ের মধ্যে আদালতের নির্দেশনা অনুয়ায়ী কাজ করবে বলে মত প্রকাশ করেন তিনি।

জানা গেছে, আদালতের নির্দেশনা মোতাবেক আরএন স্পিনিং মিলস লিমিটেড কর্তৃপক্ষ কোম্পানির সামগ্রিক কর্ম কম্পাদন, কোম্পানির বোর্ড মিটিং এবং এজিএম করতে পারবে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ৯ মে প্রধান বিচারপতির নের্তৃত্বে গঠিত আপিল বিভাগের এক নাম্বার বেঞ্চে পর্যবেক্ষণ সাপেক্ষে মামলার নিষ্পত্তি করা হয়েছে।

৬ মাসের নির্দেশনা অনুযায়ী ৯ নভেম্বর সময়সীমা শেষ হবে। তবে তার আগেই কোম্পানি কর্তৃপক্ষ বোর্ডসভার দিনক্ষণ নির্দারণ করবে। যদিও নির্দেশনা না পাওয়ায় আর এন স্পিনিং মিলস লিমিটেডের নির্ধারিত বোর্ডসভা এর আগে ১৫ মে এবং ৯ জুন দুধাপে স্থগিত করা হয়।

মামলা সম্পর্কে জানতে চাইলে কোম্পানির আইনজীবী ব্যারিস্টার মামুন স্টক বাংলাদেশকে বলেন, মিউচ্যুয়াল করার সময় এসেছে। আর এটা খুব দ্রুত হবে আশা করছি। নতুন করে আর কোন আশঙ্কার কারণ নেই।

নতুন করে মামলার আশঙ্কা রয়েছে কি-না এ সম্পর্কে তিনি সোমবার দুপুরে বলেন, আর কোন মামলার সম্ভাবনা বা আশঙ্কা নেই। কোম্পানি কর্তৃপক্ষের কাছে ৬ মাসের মধ্যে রায়ের কপি যাবে। এরপরে তারা দ্রুত সব সম্পাদন করবে এবং আগের মতো স্বাভাবিকভাবে সব কাজ চালিয়ে যেতে পারবে।

কোম্পানির প্রস্তুতি এবং কার্যসম্পাদন সম্পর্কে জানতে আরএন স্পিনিং মিলস কোম্পানিতে যোগাযোগ করা হয়। আরএন কর্তৃপক্ষ স্টক বাংরাদেশকে সোমবার দুপুরে জানায়, সেক্রেটারি স্যার মিটিংয়ে ব্যস্ত আছেন। কোম্পানির নতুন বিষয় নিয়ে আলোচনা চলছে।

তবে কোন বিষয় নিয়ে আলোচনা হচ্ছে- তা প্রকাশ করা হয়নি।

আদালতের নির্দেশনা অনুযায়ী কোম্পানির স্থগিত এজিএম এবং বোর্ডসভা সম্পর্কে জানতে চাইলে কোম্পানির সেক্রেটারি হান্নান মোল্লার পক্ষ থেকে বলেন ‘পরে জানানো হবে’।

পেছনের খবর : আরএন স্পিনিংয়ের ‘রায়ের কপি চার মাসেও’ পৌঁছেনি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here