আরএন স্পিনিংয়ের শুনানী রোববার হয়নি

0
893

আদালত প্রতিবেদক : মামলার শুনানী হওয়ার কথা থাকলেও আরএন স্পিনিং মিলসের শুনানী রোববার হয়নি। তবে ফের কবে শুনানী হবে, সে দিনক্ষণ উল্লেখ করা হয়নি। আদালত সূত্রে সোমবার এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, রাইট শেয়ার নিয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে রোববার শুনানি হওয়ার কথা ছিল। বেঞ্চে আছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র  কুমার সিনহা, বিচারপতি মোঃ আব্দুল ওয়াহাব মিয়া, বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সেয়দ মাহমুদ হোসাইন, বিচারপতি ঈমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এবং বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী।

মামলা শুনানীর বিষয়ে কোম্পানির আইনজীবী ব্যারিস্টার মাসুম বলেন, আদালতের নিয়ম অনুয়ায়ী ক্রমানুসারে মামলাগুলোর শুনানী হয়। সে অনুযায়ী আজকে শুনানী হওয়ার কথা ছিল। কিন্তু আগের মামলাগুলোর শুনানী শেষ না হওয়ায়; আরএন স্পিনিং মিলসের মামলার শুনানী হয়নি। তবে যে কোনো দিন মামলার শুনানী হতে পারে।

রাইট শেয়ার নিয়ে জালিয়াতি করার অভিযোগে ২০১২ সালের ১৯ সেপ্টেম্বর আরএন স্পিনিংয়ের উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার বিক্রি, হস্তান্তর, বন্ধক ও উপহার দেওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। এ নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করে রিট আবেদন করে কোম্পানির পরিচালকরা। মামলার রায় কোম্পানির পক্ষে এলে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর বিরুদ্ধে আপিল করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here