আরএকে সিরামিকসের বুধবার লেনদেন বন্ধ

0
147

স্টাফ রিপোর্টার : বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট থাকায় বুধবার (২৬ ফেব্রুয়ারি) আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে আরএকে সিরামিকসের পরিচালনা পর্ষদ।

আলোচ্য সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা ও অনুমোদনের জন্য আগামী ৩১ মার্চ সকাল ১০টায় ঢাকা ক্যান্টনমেন্টের আর্মি গলফ ক্লাবের গলফ ক্লাবে কোম্পানিটির এজিএম আহ্বান করা হয়েছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির বিক্রি হয়েছে ৬৪৬ কোটি ৩৮ লাখ ৬০ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৬৩৩ কোটি ১০ লাখ ৮০ হাজার টাকা। কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৭৫ কোটি ৪০ লাখ ৩০ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৮৯ কোটি ৬ লাখ ৩০ হাজার টাকা।

শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৮ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ১৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৭ টাকা ৯৭ পয়সা।

ডিএসইতে মঙ্গলবার আরএকে সিরামিকস শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ৩২ টাকা ৯০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২৫ টাকা ৭০ পয়সা ও ৪২ টাকা ৬০ পয়সা।

২০১০ সালে দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৬০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৪২৭ কোটি ৯৬ লাখ ৯০ হাজার টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here