আমরা’র নতুন প্রকল্প চালু জানুয়ারিতে

0
2405

সিনিয়র রিপোর্টার : আমরা টেকনোলজিস লিমিটেডের মাদার কোম্পানি আমরা হোল্ডিংস লিমিটেড নতুন করে ব্যবসা বৃদ্ধি করছে। কোম্পানির নিজস্ব প্রডাক্ট ‘উই’ স্মার্টফোন কারখানার ৬টি লাইন নতুন বছরের জানুয়ারি মাসে চালু হবে। ইতোমধ্যে রাজধানীর কালসিতে কোম্পানির নিজস্ব কারখানায় বিশাল কর্মযজ্ঞ শুরু হয়েছে।

নতুন প্রকল্প চালু সম্পর্কে তিনি স্টক বাংলাদেশকে রোববার সকালে আমরা টেকনোলজিস লিমিটেডের কোম্পানি সেক্রেটারি এনামুল হক বলেন, আমরা টেকনোলজিস লিমিটেডের মাদার অব কোম্পানি আমরা হোল্ডিংস লিমিটেড। আমরা হোর্ডিংসের নিজস্ব ব্যবসা এটি, এখানে আমরা টেকনোলজির কোন শেয়ার নেই। অনেকে না জেনে ভুল করেন যে, ‘উই’ আমরা টেকনোলজির নিজস্ব প্রডাক্ট। আসলে তা নয়। আমরা টেকনোলজির সঙ্গে এর কোন সম্পর্ক বা কোন শেয়ার নেই।

তিনি বলেন, প্রজেক্টে ৬টি লাইন রয়েছে। তার মধ্যে ৪টি লাইন চালু করা হবে। মেশিন কিছু এসেছে এবং আরো আসছে। আশা করছি- জানুয়ারি মাসে আমরা উৎপাদনে যেতে পারবো। প্রতি লাইন থেকে দৈনিক ২৫০০টি উৎপাদন সম্ভব অর্থাৎ প্রথামকিভাবে চারটি লাইন থেকে দৈনিক ১০ হাজার স্মার্টফোন তৈরি হবে।

দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘আমরা’ কোম্পানিজ গত বছরের ১৩ ফেব্রুয়ারি রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ‘উই’ এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করে। ‘মোর দ্যান আ ফোন’ নিয়ে পথ চলা শুরু করা ‘উই’ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ডিজিটাল প্যাকেজ ১০০ গিগাবাইট পর্যন্ত ক্লাউড স্টোরেজ সুবিধা দিচ্ছে। একই সঙ্গে দেশব্যাপি ৫০০-এরও বেশি জায়গায় বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সুবিধা দিয়ে যাত্রা করেছে -বলেন এনামুল হক।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে গত বছরের ১৩ ফেব্রুয়ারি ‘উই’ এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা

‘উই’ স্মার্ট সল্যুশন সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে গত বছরে ‘আমরা’ কোম্পানিজের সিইও ইন্তেখাব মাহমুদ বলেন, দেশের প্রযুক্তি খাতের বর্তমান অবস্থা ও পূর্ব অভিজ্ঞতার আলোকে ‘আমরা’ কোম্পানিজ গ্রাহকদের সেরা পণ্য ও সেবা দিতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বর্তমানে মানুষের দৈনন্দিন জীবনে স্মার্টফোন খুবই গুরুত্বপূর্ণ একটি টুল হিসেবে কাজ করে। তাই স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য বিশেষ কিছু ফিচার ‘উই’ ফোনে যুক্ত করেছি আমরা।

‘উই’ স্মার্টফোন প্যাকেজের মধ্যে রয়েছে ক্লাউডে ১০০ গিগাবাইট পর্যন্ত জায়গা এবং দেশের ৫০০-এরও বেশি জায়গায় বিনা মূল্যে ওয়াই-ফাই ব্যবহারের সুবিধা। উই স্মার্টফোন বাজারে ৪ হাজার ২৫০ থেকে শুরু করে ১৮ হাজার ৬০০ টাকার মধ্যে পাওয়া যাবে। উইয়ের এক্স ওয়ান, বি ওয়ান, আর ওয়ান, এল ওয়ান ও ভি ওয়ান—এই পাঁচটি মডেল দেশের বাজারে পাওয়া যাচ্ছে।

আমরা কোম্পানিজ এর আগে বাংলা শব্দ ‘আমরা’ নামে স্মার্টফোন বাজারজাত শুরু করেছিল। ফোনের ব্র্যান্ড নাম হিসেবে ‘আমরা’র ইংরেজি শব্দ ‘উই’ নামে পরে ফোন বাজারজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here