আবারও বিক্ষোভ বিনিয়োগকারীদের, বৃহস্পতিবার থেকে কঠোর কর্মসূচীর ঘোষণা

0
1405

স্টাফ রিপোর্টার : চলমান শেয়ারবাজারের নিম্নমুখী অবস্থার প্রতিবাদে সকল বিনিয়োগকারীদের নিয়ে আন্দোলনের ডাক দিয়েছেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান উর রশিদ। বুধবার, ১০ জুলাই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিনিয়োগকারীদের এক মানববন্ধনে এমন আহ্বান জানান তিনি।

এর আগে এদিন দুপুর ২.৩০টা থেকে বিনিয়োগকারীদের ডিএসইর সামনে এই মানববন্ধন শুরু হয়। হতাশাগ্রস্ত বিনিয়োগকারীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, পুঁজি হারিয়ে আজ আমরা রাস্তায় এসে পড়েছি। বাজারের অবস্থা যদি এরকমই চলতে থাকে আমরা গণহারে মারা পরব।

এসময় মিজান উর রশিদ বলেন, দরপতনের প্রতিবাদে আমরা রোজার ঈদের আগেও মানববন্ধন ও বিক্ষোভ করেছি। কিন্তু পতন ঠেকাতে কেউ কোনো পদক্ষেপ নিচ্ছে না। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তাই প্রতীকী গণঅশন করছি।

বৃহস্পতিবার, ১১ জুলাই থেকে সাধারণ বিনিয়োগকারীদের নিয়ে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও জানান মিজান উর রশিদ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯-২০ অর্থবছরের বাজেটে শেয়ারবাজারের স্থিতিশীলতা এবং ঊর্ধ্বমুখী বাজারের স্বার্থে বেশ কিছু পদক্ষেপ নিলেও শেয়ারবাজার নীতি নির্ধারক সংস্থার এদিকে কোন নজর নেই। ইস্যুয়ার কোম্পানিবান্ধব নীতিনির্ধারক সংস্থা থাকলে বাজারের চলমান দুরাবস্থা কেউ থামাতে পারবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here