চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে জিপিএইচ ইস্পাতের ভ্যান প্রদান

0
272

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি মেয়র ঘোষিত গ্রিন সিটি ও কিন সিটি বাস্তবায়নে সহযোগিতার জন্য দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত কর্তৃপক্ষ আবর্জনা স্থানান্তরের জন্য ভ্যান হস্তান্তর করেছে। মঙ্গলবার সকালে কর্পোরেশনে এ হস্তান্তর অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, জিপিএইচর এই উদ্যোগ কিন ও গ্রিন চট্টগ্রাম বাস্তবায়নে গতিশীলতা আনবে।

এ প্রসঙ্গে মেয়র আরো বলেন, সরকারের পক্ষে সার্বিক উন্নয়ন সম্ভব নয়, সেজন্য পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কন্সেপ্ট দেশে কার্যক্রম শুরু করেছে। মেয়র জিপিএইচর প্রশংসা করে বলেন, তাদের সামাজিক দায়বদ্ধতা, কর্মসৃজন প্রচেষ্টা অত্যন্ত ডায়নামিক ও প্রশংসনীয়। অনুষ্ঠানে মেয়র শাহ্ আমানত বিমানবন্দর সম্মুখস্থ সড়কটির সৌন্দর্য বর্ধনের দায়িত্ব গ্রহণের জন্য জিপিএইচকে প্রস্তাব দেন।

হস্তান্তর অনুষ্ঠানে জিপিএইচর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল মেয়রের গত ১ বছরের সাফল্য তুলে ধরে বলেন, জিপিএইচ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এই ভ্যানসমূহ হস্তান্তর করছে। তদপুরি ‘আমরা ভূমিকম্প সচেতনতা সৃষ্টি, পরিবেশবান্ধব শিল্পায়নের জন্য কাজ করে যাচ্ছি। দেশে প্রথমবারের মতো এশিয়ায় আধুনিক যন্ত্রপাতি স্থাপনপূর্বক নতুন প্ল্যাট করে ১০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে যাচ্ছি’।

অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জিপিএইচর মিডিয়া এডভাইজার অভীক ওসমান। এতে জিপিএইচর নির্বাহী পরিচালক (গ্রুপ) এ বি সিদ্দিক, জি এম (এইচ আর এন্ড এডমিন) সরোজ কান্তি চক্রবর্তী, হেড অব প্রজেক্ট ড. এ এস এম সুমন ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here