স্টাফ রিপোর্টার: ১১ই জুলাই, বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ সূচকে ইনভার্টেড হ্যামার ক্যান্ডেল দেখা গেছে। দিনের শুরুতে সূচকে প্রচুর পরিমাণ বাই প্রেশার লক্ষ্য করা যায়। এ সময় সূচক ৯০ পয়েন্ট পর্যন্ত বৃদ্ধি পায়। বেলা ১১টা ৪৫ মিনিট পর্যন্ত বুলিশ অবস্থায় থেকে পরে সাইড-ওয়েতে চলে যায় সূচক। কিন্তু দুপুর ১টা ১০ মিনিটের পর থেকে সূচকে টানা দরপতন ঘটে। ফলশ্রুতিতে দিন শেষে সূচক মাত্র ৭.৯৪ পয়েন্ট বা ০.১৫% বেড়ে ইনভার্টেড হ্যামার ক্যান্ডেল তৈরি করে।

টেকনিক্যাল এনালাইসিস অনুযায়ী, আজ আপার ট্রেন্ড লাইনে বাধাপ্রাপ্ত হয়েছে মার্কেট। তবে আজকের বুলিশ মুভমেন্টের ফলে ১০ দিনের এসএমএর উপরে চলে গিয়েছে সূচক।

এদিকে বলিঙ্গার ব্যান্ডের আপার ব্যান্ডের কাছাকাছি এসে বাধাপ্রাপ্ত হয়েছে মার্কেট। আগামীকাল যথেষ্ট পরিমাণ বাইয়ার আসলে আপার ব্যান্ডকে কেন্দ্র করে ধাবিত হবে সূচক, অন্যথায় রিট্রেস করে লোয়ার ব্যান্ডের দিকে চলে যাওয়ার সম্ভাবনা আছে।

বুধবার ডিএসইতে ১১১৫ কোটি ৩০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা আগের দিনের চেয়ে প্রায় ২৭ কোটি ২০ লাখ টাকা বেশি। মঙ্গলবার ডিএসইতে ১০৮৮ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ১৫৭টির। আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here