আদালতে যাচ্ছে জিকিউ বলপেন

0
1020
সিনিয়র রিপোর্টার : আদালতে যাচ্ছে জিকিউ বলপেন। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের (বিএসইসি) বিরুদ্ধে জরিমানার অর্থ মওকুফ নিয়ে তারা আদালতে যাবে। আর্থিক প্রতিবেদনে মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপন করায় বিএসইসি গত বছরের ৪ পরিচালকের ২০ মে আড়াই লাখ টাকা জমিানা করে বিএসইসি।
পরে জরিমানা কমিয়ে ২ লাখ টাকা নির্ধারণ করা হয়। কিন্তু অর্থ দিতে নারাজ কোম্পানি কর্তৃপক্ষ। তাই উচ্চ আদালতে যাবার প্রস্তুতি নেয়া হচ্ছে। জরিমানার মুখে পড়া পরিচালকরা হচ্ছেন- কাজী সালেমুল হক, সালমা হক, কাজী এম সারোয়ার সালমান এবং সারা হক।
তথ্যানুসন্ধানে জানা যায়, পুঁজিবাজারে তালিকাভুক্ত জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালকদের বিরুদ্ধে জরিমানা করা হয় এক বছর আগে।  বিএসইসি এরমধ্যে রিভিউ শেষ করতে সময় পার করে এক বছরের বেশি। রিভিউয়ের বিপরীতে পরিচালকদের ওপর ধার্যকৃত জরিমানার পরিমাণও কমানোর আবেদন মঞ্জুর করা হয়। এবার তাদের জরিমানার অর্থ নিয়ে আদালতের মুখোমুখি হতে হবে।
কোম্পানি সচিব উজ্জল কুমার সাহা জানান, প্রথমে যে জরিমানা করা হয়েছিল তার বিপরীতে আমরা রিভিউ করেছিলাম। এবারও যেহেতু ২ লাখ টাকা করে জরিমানার সিদ্ধান্ত থেকে গেছে, তাই এবার আমরা হাইকোর্টে যাবার প্রস্তুতি নিচ্ছি। আমরা আদালতে স্থগিতাদেশ চাইব।
সহজেই জরিমানার টাকা বিএসইসি পাচ্ছে না, এটি নিশ্চিত। আর জরিমানা করে নমনীয় হওয়া বা কোম্পানিগুলোর আইন না মানার প্রবণতা বিএসইসি’র ভাবমূর্তি খুন্ন করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here