সিনিয়র রিপোর্টার : মহান স্বাধীনতা দিবসে আজিজ কো-অপারেটিভ কমার্স এন্ড ফাইন্যান্স ক্রেডিট সোসাইটি লিমিটেডের আলোচনা সভায় প্রতিষ্ঠানের চেয়ারম্যান এম তাজুল ইসলাম আমানতকারীর আমানত নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে সব বাধা পেরিয়ে ছোট্ট এই নৌকা (আজিজ কো-অপারেটিভ) একদিন টাইটিনিক জাহাজে পরিণত হওয়ার কথাও জানান তিনি।

সভায় তাজুল ইসলাম বলেন, আমাদের প্রতিষ্ঠান সম্পর্কে যারা অনিয়মের অভিযোগ তুলেছেন, সে সম্পর্কে আমাদের অবস্থান বাংলাদেশ ব্যাংকে স্পষ্ট করেছি। অহেতুক অভিযোগ, তাই আজিজ কো-অপারেটিভ সোসাইটিতে আমানতকারীর আমানত নিয়ে আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর পল্টনে রোববার সকালে সমিতির আঞ্চলিক ব্যবস্থাপকদের সঙ্গে আলোচনা সভা করা হয়েছে। সভায় চেয়ারম্যান বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে বলেন, কেন্দ্রীয় ব্যাংক এবং আমাদের আইনজীবীসহ এক বৈঠক করা হয়। আমাদের বিরুদ্ধে অভিযোগ উঠলে আমরা তাৎক্ষণিকভাবে তার বিপরীতে আর্থিক প্রতিবেদন জমা দিয়ে তা খণ্ডণ করেছি। আজিজ কো-অপারেটিভে কোন অস্বচ্চতা নেই, কাজেই আমাদের আমানতকারী আতঙ্কিত হওয়ারও কোন কারণ নেই।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজাহান মিয়াজীর সভাপতিত্বে সভায় চেয়ারম্যান বলেন, কেন্দ্রীয় ব্যাংকের পরামর্শ অনুযায়ী সমিতির আর্থিক লেনদেন অডিট করা হয়। আমাদের প্রতিবেদনে স্বচ্ছতা রয়েছে। যে কারণে ২৫ বছর ধরে একটি প্রতিষ্ঠান বিনিয়োগকারীদের নির্ভরতার প্রতীক হিসেবে দেশের বিভিন্ন এলাকায় কাজ করছে।

‘ছোট্ট এই নৌকা একদিন টাইটিনিক জাহাজে পরিণত হওয়ার’ কথা উল্লেখ করে অর্থনীতিবিদ এম তাজুল ইসলাম বলেন, আজিজ কো-অপারেটিভ কমার্সের নতুন ভবন স্থাপন করা হবে। আমরা সে লক্ষ্য নিয়েই এগিয়ে যাচ্ছি। আপনাদের দাবির প্রেক্ষিতে রিস্ক ম্যানেজমেন্টের জন্য অর্থ বরাদ্দ রাখা হবে।

মহান স্বাধীনতা দিবসে শহীদদের স্মরণ করে চেয়ারম্যান এম তাজুল ইসলাম আরো বলেন, ৬০ কোটি টাকার একটি প্রজেক্ট শুরু হবে, সেখান থেকেই আমরা দুর্যোগ মোকাবেলা করার জন্য কিছু অর্থ বরাদ্দ রাখার চিন্তা করা হচ্ছে। চলতি মাসে বিদেশ থেকে আমাদের ফান্ডে আরো ২০ কোটি টাকা আসার সম্ভাবনা রয়েছে।

সভায় বক্তব্য রাখেন সোসাইটির সেক্রেটারি হারুন-অর রশীদ মজুমদার, পরিচালক গাজী মো. বায়েজীদ, এমরান উদ্দীন পাটোয়ারী, সিরাজুল ইসলাম, জিল্লুর রহমান, এডভোকেট আরিফ রেজা।

সভায় আরো উপস্থিত ছিলেন সোসাইটির উপদেষ্টা ও বিশিষ্ট রাজনীতিবিদ ফজলুর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here