আজকের বাজারে ছিল ফুয়েল অ্যান্ড পাওয়ার, টেক্সটাইল এবং ইঞ্জিনিয়ারিং খাতের আধিপত্য।

0
342

ফুয়েল অ্যান্ড পাওয়ারঃ

দিনের শুরু থেকেই ঊর্ধ্বমুখী হওয়া ফুয়েল এবং পাওয়ার খাতে দিনের শেষ পর্যন্ত ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত রাখতে পারেনি। দিনের শেষ ভাগে এই খাতে দেখা যায় নিন্মমুখি প্রবণতা। ফুয়েল অ্যান্ড পাওয়ার খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ১৭৩ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ১২ কোটি টাকা কম। আজ এই খাতে লেনদেন হওয়া ১৫ টি কোম্পানির মধ্যে বেড়েছে ৬ টির এবং কমেছে ৯ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল পদ্মা অয়েল এবং এই শেয়ারটি আজ ৩০৯.৬০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৭.১২% বেশী। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক হ্রাস পাওয়া শেয়ার ছিল ইস্টার্ন লুব্রিক্যান্টস ব্লেন্ডার্স লিমিটেড এবং এই শেয়ারটি আজ ৩০১ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ২.৬১% কম। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ২০.২০%।

টেক্সটাইলঃ

টেক্সটাইল খাত দিনের শুরু থেকেই ছিল ঊর্ধ্বমুখী কিন্তু দিনের মাঝ ভাগে কিছুটা নিন্মমুখি হয়ে পড়লেও শেষ দিকে বেশ ভাল অবস্থানে ছিল। টেক্সটাইল খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ৯৯ কোটি টাকার কিছু বেশী যা আগের দিনের তুলনায় ১১ কোটি টাকা কম। আজ এই খাতে লেনদেন হওয়া ২৯ টি কোম্পানির মধ্যে বেড়েছে ২৬ টির এবং কমেছে ৩ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লি এবং এই শেয়ারটি আজ ৩৩.৭০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৯.৪২% বেশী। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক হ্রাস পাওয়া শেয়ার ছিল ইস্টার্ন মডার্ন ডাইয়িং  এবং এই শেয়ারটি আজ ৫৮ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৩.৬৫% কম। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১১.৬%।

ইঞ্জিনিয়ারিংঃ

ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ে শুরু করা ইঞ্জিনিয়ারিং খাতে দিনের শেষ পর্যন্ত সেই ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত ছিল না। দিনের মাঝ ভাগে এই খাতে দেখা যায় নিন্মমুখি প্রবণতা। ইঞ্জিনিয়ারিং খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ৯৪ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ৫ কোটি টাকা কম। আজ এই খাতে লেনদেন হওয়া ২৪ টি কোম্পানির মধ্যে বেড়েছে ১৯ টির, কমেছে ৪ টি এবং অপরিবর্তিত ছিল ১ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল বাংলাদেশ ল্যাম্পস এবং এই শেয়ারটি আজ ১৪০.৬০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৯.৯৩% বেশী। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক হ্রাস পাওয়া শেয়ার ছিল বেঙ্গল থারমোপ্লাস্টিক লিমিটেড এবং এই শেয়ারটি আজ ৪৯.৪০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ২.৯৫% কম। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১১%।