ফুয়েল অ্যান্ড পাওয়ার, ইঞ্জিনিয়ারিং এবং টেক্সটাইল খাতের আধিপত্য

0
451

 

আজ ফুয়েল ও পাওয়ার, ইঞ্জিনিয়ারিং এবং টেক্সটাইল সেক্টরের লেনদেন,মূল্য পরিবর্তন সব থেকে বেশী ছিল । আজকের দিনের শুরুতেই বাজার ঊর্ধ্বমুখী হওয়ার সাথে সাথে এই সেক্টরগুলো বাড়তে শুরু করে।

ফুয়েল ও পাওয়ার সেক্টর — আজকের দিনে ফুয়েল ও পাওয়ার সেক্টরের লেনদেন ছিল সব থেকে বেশী। একই সাথে এই সেক্টরের শেয়ারগুলোতে ব্যাপক মূল্য পরিবর্তন ঘটেছে। দিনের শুরুতেই ফুয়েল ও পাওয়ার সেক্টরে ব্যাপক মূল্য পরিবর্তন ঘটে। এই সেক্টরে দিনের প্রথম ঘন্টায় লেনদেনের পরিমান বেশ ভাল ছিল। দিনের মাঝামাঝি সময়ে লেনদেন কিছুটা কমে গেলেও দিন শেষে লেনদেনের গতি পুনরায় বেড়ে যায়। আজকের দিনে ফুয়েল ও পাওয়ার সেক্টরের লেনদেনের পরিমান ছিল ২৩.৪% যা গতদিনের তুলনায় ১.৮% বেশী।

ইঞ্জিনিয়ারিং সেক্টরে — আজকের দিনের শুরুতে ইঞ্জিনিয়ারিং সেক্টরে ব্যাপক লেনদেনের ফলে মূল্য পরিবর্তন হয়েছে। দিনের মাঝামাঝি সময়ে লেনদেনের পরিমান কিছুটা কমে গেলেও দিন শেষে আবার তা বেড়ে যায়। দিনের শেষ সময়ে এই সেক্টরে লেনদেনের পরিমান বাড়লেও মূল্য পরিবর্তন কিছুটা নিম্নমুখী ছিল। বাজারের লেনদেনের ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং সেক্টরের অবস্থান ছিল দ্বিতীয় অবস্থানে। এই সেক্টরে আজকের লেনদেনের পরিমান ছিল ১০.০৮% যা গত দিনের তুলনায় ২.৬% কম।

টেক্সটাইল সেক্টর — আজকের দিনের লেনদেন অনুযায়ী তৃতীয় অবস্থানে ছিল টেক্সটাইল সেক্টর। এই সেক্টরে দিনের শুরুতে লেনদেন এবং মূল্য পরিবর্তন উভয়েই ঊর্ধ্বমুখী থাকলেও দিনশেষে তা নিম্নমুখী হয়ে যায়। আজকের দিনে এই সেক্টরের লেনদেনের পরিমান ছিল বাজারের লেনদেনের ১০.৪% যা গত দিনের তুলনায় ১.৫% বেশী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here