আজকের বাজারেও ছিল টেক্সটাইল সেক্টরের আধিপত্য

0
489

টেক্সটাইল

গত কয়েকদিনের মত আজও লেনদেনের শীর্ষ স্থান ধরে রেখেছে টেক্সটাইল খাত। ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ে শুরু করা টেক্সটাইল খাত দিনের শেষ পর্যন্ত সেই ঊর্ধ্বমুখী ধারা বজায় রেখেছে। টেক্সটাইল খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ১৭০ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ১০ কোটি টাকা বেশী। আজ এই খাতে লেনদেন হওয়া ৩০ টি কোম্পানির মধ্যে বেড়েছে ২৪ টির এবং কমেছে ৬ টির এবং অপরিবর্তিত ছিল ০ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল মেট্রো স্পিনিং এবং এই শেয়ারটি আজ ২০.৭০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৮.৯৫% বেশী। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক হ্রাস পাওয়া শেয়ার ছিল দেশ গার্মেন্টস এবং এই শেয়ারটি আজ ৬৮.৪০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৪.২০ % কম। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১৯.৫০% যা গত দিনের তুলনায় ০.৮০% কম।

ব্যাংকিং

আজ লেনদেনের দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্যাংকিং খাত। আজকের দিনের শুরু থেকেই ঊর্ধ্বমুখী হওয়া ব্যাংকিং খাতে দিনের শেষ পর্যন্ত সেই ঊর্ধ্বমুখী ধারা বজায় রেখেছে। এই খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ১২৬ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ১৬ কোটি টাকা বেশি। আজ এই খাতে লেনদেন হওয়া মোট ৩০ টি কোম্পানির মধ্যে বেড়েছে ২০ টি এবং কমেছে ৩ টি এবং অপরিবর্তিত ছিল ৭ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল ইউসিবিএল এবং এই শেয়ারটি আজ ২৬.৬০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৫.৯৮% বেশী। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১৪.৪০% যা গতদিনের তুলনায় ০.৪০% বেশী।

ফুয়েল এন্ড পাওয়ার

আজ লেনদেনে তৃতীয় অবস্থানে এসেছে ফুয়েল এন্ড পাওয়ার খাত। ঊর্ধ্বমুখী প্রবণতা নিয়ে শুরু করা ফুয়েল খাত দিনের শেষ পর্যন্ত সেই ঊর্ধ্বমুখী ধারা ধরে রেখেছে। এই খাতে আজ মোট  লেনদেনের পরিমান ছিল ১০৯ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ৬ কোটি টাকা কম। আজ এই খাতে লেনদেন হওয়া ১৫ টি কোম্পানির মধ্যে বেড়েছে ৬ টি কমেছে ৮ টি এবং অপরিবর্তিত ছিল ১ টি কোম্পানির শেয়ারের দাম। আজ এই খাতে সর্বাধিক বৃদ্ধি পাওয়া শেয়ার ছিল পাওয়ার গ্রিড এবং এই শেয়ারটি আজ ৫৭.২০ টাকায় লেনদেন সমাপ্ত করে যা আগের দিনের তুলনায় ৫.৫৪% বেশী। অন্যদিকে আজ এই খাতে সর্বাধিক মূল্য হ্রাস পাওয়া শেয়ার ছিল মবিল যমুনা যা ২.৬৮% কমে ৭৬.৪০ টাকায় লেনদেন সমাপ্ত করেছে। আজ ডি.এস.ইতে মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১২.৫০% যা আগের দিনের তুলনায় ২.২০% কম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here