জুনে উৎপাদন প্রস্তুতি নিচ্ছে নাভানা সিএনজির এলপিজি

0
1163

স্টাফ রিপোর্টার : আগামী বছরের জুনে উৎপাদনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে নাভানা সিএনজির এলপিজি (লিকুইফাইড পেট্রোলিয়াম গ্যাস) প্রকল্প। এখন প্রকল্পে মেশিনারি স্থাপনের কাজ চলছে বলে জানিয়েছেন কোম্পানির চেয়ারম্যান শফিউল ইসলাম।

মঙ্গলবার গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানির ১২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা বলেন।

শফিউল ইসলাম বলেন, নাভানা সিএনজি দীর্ঘকাল ধরে দেশের সিএনজি খাতে সেবা দানের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। কোম্পানির ব্যবসা বহুমুখীকরণের ফলে যা আরও তরান্বিত হয়েছে।

তিনি বলেন, মংলার দিগরাজে অবস্থিত নাভানা এলপিজির কাজ পুরোদমে এগিয়ে চলেছে। এখন কোম্পানিটিতে মেশিনারিজ স্থাপনের কাজ চলছে। প্রয়োজনীয় অনুমোদন ও কাজ সম্পন্ন করতে পারলে আগামী জুনের মধ্যে উৎপাদনে যাওয়া সম্ভব হতে পারে।

তিনি আরও উল্লেখ করেন, এই সাবসিডিয়ারি কোম্পানির পূর্ণ মালিকানা নাভানা সিএনজি লিমিটেড।

এছাড়াও তিনি বলেন, নাভানা সিএনজির মার্কেট শেয়ার গত বছরের তুলনায় ৩ শতাংশ বেড়েছে।  গত বছরের তুলনায় বিক্রিতে ১৯ শতাংশ প্রবৃদ্ধি বেড়েছে। তবে সবার সহযোগিতা থাকলে কোম্পানি আরও তাড়াতাড়ি এগিয়ে যাবে বলে মনে করেন তিনি।

কোম্পানি সচিব তারেক ইনামুর রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বতন্ত্র পরিচালক এম ওবায়দুর রহমান ও একরামুল হক। প্রধান অর্থ কর্মকর্তা কাজী এহসানুল হকসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

৩০ জনু সমাপ্ত হিসাবে ১৫ মাসের জন্য কোম্পানিটি সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ  নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ১৮ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ছিল ৩১ টাকা ৪০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here