শ্যামল রায়ঃ একটি ভাল ব্রোকারেজ হাউজ একজন বিনিয়োগকারীকে চিন্তামুক্ত রাখে এবং নির্ভাবনায় বিনিয়োগের পথ উন্মুক্ত করে দেয়। তাইতো ভালো ব্রোকারেজ হাউজগুলো বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে। সুযোগ সুবিধা বিনিয়োগের উপযুক্ত পরিবেশ যেখানে ভালো, বিনিয়োগকারীদের পছন্দ সেইসব ব্রোকার হাউস। ‘স্টক বাংলাদেশ’ ধারাবাহিকভাবে কিছু ভাল ব্রোকার হাউজের প্রোফাইল তুলে ধরছে এই তালিকায় এবারের ব্রোকারেজ হাউস আকিজ সিকিউরিটিজ লিঃ।

বিনিয়োগকারীদের বিশ্বস্ত ও নির্ভরতার প্রতীক আকিজ সিকিউরিটিজ লিমিটেড

আকিজ এই দেশের শিল্প জগতে ‘ব্রান্ডনেম’, দেশের সকল মানুষের কাছে একটি পরিচিত নাম। এই শিল্প গ্রুপের অনেকগুলো প্রতিষ্ঠানের মত ২০০৮ সালে যাত্রা শুরু করে আকিজ সিকিউরিটিজ লিঃ। শুরুর পর থেকেই আকিজ সিকিউরিটিজ শেয়ার বাজারে বিনিয়োগকারীদের একটি বিশ্বস্ত ও নির্ভরতার প্রতিকে পরিণত হয়েছে।

আকিজ সিকিউরিটিজ সম্পর্কে বলতে গিয়ে সিওও মোঃ আতিকুর রহমান জানালেন, ‘আকিজ গ্রুপের একটা ব্রান্ড ইমেজ আছে। আমরা সব সময় সেটা ধরে রাখার চেষ্টা করি। আমরা ক্লায়েন্টদের সর্বোচ্চ ভেল্যু দেই। বিনিয়োগকারীরা যাতে কনফিডেন্ট পায় সেটা মাথায় রেখেই সার্ভিস কোয়ালিটি মেইনটেইন করি।

শেয়ার বাজারে যেহেতু লিকুইড মানির ব্যবসা তাই আমাদের দেখ-ভালটাও কঠোরভাবে মনিটরিং করা হয়। আমাদের  সিএফও, সিও, সিওও এবং ২৫/৩০ টি ওয়ার্ক স্টেশনে ইউনিট ম্যানেজাররা রয়েছেন। আমরা সবাই মিলে আন্তরিকতার  সাথে ক্লায়েন্টদের সর্বচ্চ সুবিধা দেওয়ার চেষ্টা করি।

আমাদের ব্রাঞ্চ রয়েছে ৩টা। এর মধ্যে রাজধানীর ঢাকার মোহাম্মদপুর ও তেজগাঁওয়ে একটি করে এবং রাজশাহীতে ১টি ব্রাঞ্চ রয়েছে। আমাদের মোট বিনিয়োগকারীর সংখ্যা প্রায় ১৫ হাজার। কাস্টমারদের এ টু জেড সুবিধা আমরা দিয়ে থাকি।

আমাদের অনলাইন ট্রেড সুবিধা রয়েছে। কমিশন রেট কোন কোন ক্ষেত্রে ভেরি করে। আফটার ট্রেড নিয়মিতভাবে ইমেইলে পোর্টফোলিও পাঠানো হয়।  ফোনে ট্রেড করা যায়, ট্রেনিং ফ্যাসিলিটিজ, ট্যাকনিকাল হেল্প এবং ওয়াইফাই সুবিধা প্রভাইড করে থাকি আমরা।

ট্রেডের সময় ক্লায়েন্টরা যাতে ক্লান্ত হয়ে না যায় তার জন্য রিফ্রেশমেন্টের ব্যবস্থা রয়েছে আমাদের। তবে আপাতত মার্জিন সুবিধা দিচ্ছি না।  আমাদের আইপিও সুবিধা অত্যান্ত সহজ। টাকা তোলার জন্য আমাদের বিনীয়গকারীদের কোন ঝামেলা পোহাতে হয় না। ইএফটিএন পদ্ধতির মাধ্যমে টাকা তোলার ব্যবস্থা রয়েছে আমাদের।

সামনে আরও কিছু পদ্দক্ষেপ নিচ্ছি আমরা। আমাদের ব্রাঞ্চগুলোতে তথ্যভান্ডার থাকবে। পরামর্শ সাপোর্ট দিয়ে যতটা হেল্প করা যায় সে চেষ্টা করছি।  আমাদের রিসার্চ টিম প্রতিনিয়ত নিরলসভাবে সে চেষ্টা করে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here